নিউজরাজ্য

পঞ্চায়েত ভোট: কেন্দ্রীয় বাহিনী চেয়ে আদালতে বিরোধীরা, “এক জোট” সিপিএম, কংগ্রেস, বিজেপি

ঘোষিত হয়ে গেছে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ। আর সেই তারিখ ঘোষণা হতে না হতেই আদালতের দ্বারস্থ হতে চলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেই হোক পঞ্চায়েত নির্বাচন সেই দাবি নিয়েই আদালতে যাচ্ছেন তিনি। তবে শুধু কংগ্রেস এক নয়, একই দাবি নিয়ে আদালতের পথে রওনা দিচ্ছে সিপিএম ও বিজেপি।

প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে মামলা দায়েরের অনুমতি চাইবেন অধীর এবং কংগ্রেসের আইনজীবী কৌস্তভ বাগচী। এনিয়ে কৌস্তভ বলেন, “আমার সঙ্গে অধীর চৌধুরীর কথা হয়েছে। এর আগে এপ্রিল মাস নাগাদ রাজ্য নির্বাচন কমিশনের কাছে আমরা বাইশ দফা দাবি রেখেছিলাম। তার মধ্যে উল্লেখ ছিল কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে যেন পঞ্চায়েত নির্বাচন হয়।শুধু তাই নয়, গ্রাম বাংলায় শাসকদল অত্যাচার করে অনেক সময় মনোনয়নপত্র পেশ করতে দেয় না। তাই আমরা বলেছিলাম যাতে অনলাইনে মনোনয়ন পেশ করতে দেওয়া হয়। কিন্তু নির্বাচন কমিশন এই সম্পর্কিত কোনও সিদ্ধান্ত না নিয়েই তারিখ ঘোষণা করে দিল। সেই কারণে আদালতে যেতে চলেছি আমরা।”

এই প্রসঙ্গে বিজেপি নেতা সুকান্ত মজুমদার বলেন, “পুলিশের কাছে এতটা ক্ষমতাই নেই যে তারা প্রতিটা বুথকে সুরক্ষিত রাখতে পারবে। এই কারণে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের প্রয়োজন। আর মনোনয়ন জমা দেওয়ার সময়সীমাও কম দেওয়া হয়েছে। আমরা কোর্টের দ্বারস্থ হব।”

Back to top button