আন্তর্জাতিকনিউজ

OMG! প্রথমে ভাবা হয়েছিল এলিয়েন, কিন্তু পরীক্ষা করে দেখা গেলো অন্যকিছু!

গত বছর অক্টোবরে পেরুর রাজধানী লিমায় এক বিমানবন্দরে দুটি ছোট্ট মমি উদ্ধারের খবর ছড়িয়ে পড়ে। ছবি-ভিডিওতে দেখা যায়, মমি দুটির মাথা মানুষের মতো, কিন্তু শরীর ছোট্ট। হাতে ও পায়ে তিনটে করে আঙুল। খবরটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় এবং বিশ্বজুড়ে এলিয়েন অনুসন্ধানীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তবে তিন মাসের মধ্যেই এই উত্তেজনা স্তিমিত হয়ে যায়। পেরুর বিজ্ঞানীদের একটি দল পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত করেন যে, মমি দুটি আসলে মানুষের হাড় দিয়ে তৈরি পুতুল। হাড়গুলো বিভিন্ন প্রাণীর, যার মধ্যে রয়েছে কুকুর, বিড়াল, শূকর এবং মানুষ। পুতুলগুলোকে আধুনিক সিন্থেটিক আঠা দিয়ে একসাথে জুড়ে দেওয়া হয়েছিল।

পেরুর ইনস্টিটিউট অফ লিগ্যাল মেডিসিন অ্যান্ড ফরেন্সিক সায়েন্সেসের প্রধান প্রত্নতত্ত্ববিদ ফ্লাভিও এস্ট্রাদা বলেন, “এই পুতুলগুলো তৈরি করে এলিয়েনদের অস্তিত্ব সম্পর্কে বিশ্ববাসীকে বোকা বানানোর চেষ্টা করা হয়েছিল। তবে আমরা তাদের সেই চেষ্টা ফাঁস করে দিয়েছি।”

পেরুর ঘটনার আগে গত বছর সেপ্টেম্বরে মেক্সিকোতেও এক সাংবাদিক এলিয়েনের দেহ বলে দাবি করেছিলেন। তিনি দাবি করেছিলেন যে, দেহ দুটি ক্যুরিয়ারে এসেছিল। তবে মেক্সিকোর সরকার এই দাবি অস্বীকার করে।

পেরুর এবং মেক্সিকোর ঘটনা দুটিই এলিয়েন অনুসন্ধানীদের জন্য হতাশাজনক। তবে এই ঘটনাগুলো থেকে স্পষ্ট যে, এলিয়েনদের অস্তিত্ব সম্পর্কে বিশ্ববাসীকে বোকা বানানোর জন্য কিছু মানুষ বিভিন্ন অপচেষ্টা চালাচ্ছে।

Back to top button