দেশরাজ্য

CORONA: কেমন আছে আজকের বাংলা, জেনেনিন সর্বশেষ পরিস্থিতি (২৭-১-২০২২)

সারা দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। তবে রিপোর্ট অনুযায়ী, এদিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা একবাড়ে অনেকটাই কমলো। গতকাল বুধবার যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৬৯ জন, বৃহস্পতিবার তা কমে হয়েছে ৩৬০৮ জন। রিপোর্ট অনুযায়ী, এদিন মৃত্যু হয়েছে ৩৬ জনের। তবে এদিন করোনা সুস্থতার হার বেড়েছে, ৯৬.১৬ শতাংশ। বুধবার যেখানে ছিল ৯৫.৫৬ শতাংশ। পাশাপাশি এদিন পজিটিভিটি রেট বৃদ্ধি পেয়ে হয়েছে ৯.০২ শতাংশ।

স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেকটা কমেছে। মোট আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ৮২ হাজার ৮৬২ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০,৪৮১ জন। এদিন মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে কলকাতার মৃত্যু ৮ জনের।

বিগত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে জলপাইগুড়ি ১৭১ জন, আলিপুরদুয়ারে ৯১ জন, কোচবিহারে ১৫১ জন, দার্জিলিং ১০৪ জন, কালিম্পং ১৩ জন, উত্তর দিনাজপুরে ১০০ জন, দক্ষিণ দিনাজপুরে ১০৯ জন, মালদহ ৫৮ জন, মুর্শিদাবাদ ৮৩ জন, নদিয়া ২৩২ জন, বীরভূম ১৮২ জন, পুরুলিয়া ৭৩ জন, বাঁকুড়ায় ১২৮ জন, ঝাড়গ্রাম ৬৯ জন, পশ্চিম মেদিনীপুর ১৩১ জন, পূর্ব মেদিনীপুর ৫০ জন, পূর্ব বর্ধমান ১৫০ জন, পশ্চিম বর্ধমান ১০০ জন, হাওড়া ১২২ জন, হুগলিতে ১৩৩ জন, উত্তর ২৪ পরগনায় ৫২৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৪১১ জন। আক্রান্তের সংখ্যা অনুযায়ী, জেলাগুলির মধ্যে এদিন প্রথমে উত্তর ২৪ পরগনা ৫২৪ জন, দ্বিতীয় দক্ষিণ ২৪ পরগনা ৪১১ জন, তৃতীয় নম্বরে নদিয়া ২৩২ জন।

সাস্থ দপ্তরের পরীক্ষা অনুযায়ী, এদিন সারা রাজ্যে মোট পরীক্ষা হয়েছে ৪০,০১৯টি। যেখানে বুধবার পরীক্ষা করা হয়েছিল ৬৭,৮৬২টি। এদিনের আরটিপিসিআর এবং অ্যান্টিজেন টেস্টের রেশিও হল ৪৫:৫৫। পাশাপাশি পজিটিভিটি রেট ৯.০২ শতাংশ। এদিন অ্যাকটিভ করোনা রোগীর তালিকা থেকে বাদ গিয়েছে ১১,৬৪৪ জন।

Back to top button