দেশরাজ্য

BigNews: সমন জারি করলো COURT, গ্রেফতার হতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

জাতীয় সংগীত ‘অবমাননা’র অভিযোগে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( MAMATA BANERJEE ) বিরুদ্ধে সমন জারি করলো মুম্বাইয়ের একটি আদালত ( COURT )। ঘটনাটিকে হাতিয়ার করে তৃণমূলের নেত্রীর বিরুদ্ধে আক্রমণ করতে ছাড়েনি রাজ্য বিজেপির নেতৃত্বরাও। তবে চুপ বসে নেই তৃণমূলও পাল্টা কটাক্ষ করছেন তারাও।

প্রসঙ্গত, গত বছর ( ২০২১ ) ১লা ডিসেম্বর মুম্বাই সফরে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। মূলত ২০২৪-এর লোকসভা ভোটকে কেন্দ্র করে বিজেপি বিরোধী দলগুলোকে একত্রিত করার কাজ শুরু করে দিয়েছেন। তাই সে জন মুম্বাইতে শিবসেনা এবং এনসিপি নেতৃত্বের সঙ্গে দেখা করেন। সেখানে গিয়ে একটি সাংবাদিক বৈঠকও করেন তিনি। এর পরেই বিশিষ্টজনদের সঙ্গে হওয়া এক বৈঠক হয় এবং সেখানে থেকেই জাতীয় সঙ্গীতকে ঘিরে ‘বিতর্কের’ সূত্রপাত।

মমতার বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, বৈঠক চলাকালীন হটাৎ করেই জাতীয় সংগীত গাইতে আরম্ভ করে এবং পুরো সংগীত না গেয়েই মাঝখানে থেমে গিয়ে হটাৎ করে বলেন ‘জয় মহারাষ্ট্র’। এখানেই উঠে আসে আপত্তি মুম্বাই এবং বাংলার বিজেপির। তার পরেই আদালতে মামলা করার আবেদন জানান মুম্বাইয়ের বিজেপির সম্পাদক। এই মামলার পরবর্তী শুনানি হবে ২রা মার্চ ( MARCH )। সমনের উত্তর না দিলে গ্রেফতারও করা হতে পারে বলে দাবি আইনজীবিদের।

Back to top button