দেশরাজ্য

BigNews: ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা মৃত একাধিক, নিখোঁজ এখনও বহু

আবারও বড়সড় দুর্ঘটনা কবলে পরে মৃত্যু হল কয়লা খননকারী শ্রমিকদের ( Coal Worker )। এই দিন বাংলা এবং ঝাড়খন্ড সীমান্তে ইসিএলের কয়লাখনিতে অবৈধভাবে কয়লা খননের সময় ঘটে এই দুর্ঘটনা। ধসে চাপা পড়ে যায় প্রায় ২১ জন। যার মধ্যে ৩ জনের মৃতদেহ উদ্ধার করা গেছে এখনও পর্যন্ত। আরও ৬ জনের নাম জানতে পারা গেছে। এছাড়া প্রায় ১২ জনের চাপা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে কয়লাখনি উদ্ধারকারী দল। পৌঁছেছেন নির্ষা এলাকায় প্রাক্তন বিধায়ক।

ঘটনার খবর পাওয়া মাত্র সেখানে ছুঁটে চলে আসেন প্রাক্তন বিধায়ক অরূপ চট্টোপাধ্যায়। সেখানে তিনি জানান, দীর্ঘদিন ধরেই এই এলাকার বিভিন্ন জায়গায় অবৈধভাবে কয়লা কাটা ও উত্তোলনের কাজ চলছে। কারা মাসিক টাকা নেয় বা কাদের অঙ্গুলি হেলনে এই অবৈধ ব্যবসা চলছে, তাও সবার জানা।

ঘটনা মাঝেমধ্য়েই ঘটছে। কিন্তু পুলিস বা প্রশাসন এখনও পর্যন্ত এই ধরনের মর্মান্তিক দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় কোনও ব্যবস্থাই নিতে পারেনি বলে অভিযোগ। ফলে একদিকে যেমন বেআইনি কার্যকলাপের বাড়বাড়ন্ত হচ্ছে, অন্যদিকে এর ফলে অকালে ঝরে যাচ্ছে একের পর এক প্রাণ। তাই বিভিন্ন মহল থেকে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে।

Back to top button