রাজ্য

সাবধান! রাত ১০ টা থেকে ৫ টা বাইরে বের হলেই মুশকিল, সরকার দিলো নতুন নির্দেশ

সারা বিশ্বের সাথে সাথে দেশেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কোরোনার হামলা থেকে রেহাই পায়নি আমাদের রাজ্য পশ্চিমবঙ্গও। ইতিমধ্যে করোনা প্রতিরোধে আংশিক লকডাউনের ভপথে হেঁটেছে রাজ্য। নবান্ন থেকে জারি মকরা এক নির্দেশিকায় জানানো হয়েছে রাত ১০ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত জারি থাকবে নৈশ কার্ফু।

সেই নির্দেশ মতো সোমবার রাত থেকেই শুরু হয়েছে নাক চেকিং। পার্ক সার্কাস সেভেন পয়েন্ট সোমবার রাত থেকেই দেখা যায় পুলিশ ব্যস্ত নাক চেকিং এ। এছাড়াও সরকারি নির্দেশ মতো কলকাতা শহরের বিভিন্ন রাস্তার মোড়ে শুরু হয়েছে নাক চেকিং।

করোনা প্রতিরোধে রাজ্য সরকার নিয়েছে একগুচ্ছ পদক্ষেপ। সংক্রমণ এড়াতে সোমবার থেকে শপিং মল, বার, সিনেমা হল , রেস্তোরা রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে।

সবেতেই দেওয়া হয়েছে ৫০ শতাংশ মানুষের প্রবেশের অধিকার। তবে সম্পূর্ণ বন্ধ থাকবে বিউটি পার্লার, সুমিং পুল ,স্পা ও জিম। সেই সাথে বন্ধ থাকবে চিড়িয়াখানা ও বিনোদন পার্ক সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলো। সামাজিক ই বিয়ের অনুষ্ঠান করতে হবে ৫০ জনকে নিয়ে। শেষকৃত্য করতে হবে সর্বাধিক ২০ জন নিয়ে। মিটিং ও কনফারেন্স করা যাবে না ২০০ জনের বেশি নিয়ে। হোমডেলিভারি চালু থাকবে করোনা বিধি মেনেই।

Back to top button