রাজ্য

Big Update: খুলে যাচ্ছে সমস্ত পর্যটনকেন্দ্র, বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রীর

নতুন বছরের প্রথম সপ্তাহে সারা দেশ সহ রাজ্যেও হু হু করে বেড়েই যাচ্ছিলো করোনাতে ( COVID 19 )সংক্রমণের হার। যেভাবে সেই সময় আক্রান্তের হার যেভাবে বৃদ্ধি পাচ্ছিলো তাতে নিঃসন্দেহে বলা যেতেই পারে দেশে করোনার তৃতীয় ঢেউ ( CORONA 3RD WAVE )। তাই সেই সময় সকলের কথা মাথায় রেখে পুরো দেশ জুড়ে কথা আংশিক বা কোথাও পূর্ণ লকডাউন-এর ঘোষণা করা হয়েছিল। শুধু তাই নয় জারি করা হয়েছিল একাধিক বিধিনিষেধ।

কিন্তু বর্তমানে করোনার গ্রাফ কমে যাওয়ায় বিধিনিষেধ অনেকটা শিথিল করে দিয়েছে রাজ্য সরকার। আগে বিধিনিষেধ থাকার দরুণ গত ৩ জানুয়ারি রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ্র বন্ধ করে দেয় রাজ্য সরকার। আগে বিধিনিষেধ থাকার দরুণ গত ৩ জানুয়ারি রাজ্যের সমস্ত পর্যটন কেন্দ্র বন্ধ করে দেয় রাজ্য সরকার। পরে পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র সৈকত দিঘায় হোটেলে ৫০ শতাংশ পর্যটক রাখার অনুমতি দেওয়া হলেও সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করেছিল জেলা প্রশাসন। এবার তা তুলে নেওয়া হল।

এই ঘোষণার ফলে স্বাবাভিক ভাবেই খুশি হয়েছেন পর্যটক থেকে শুরু করে সমস্ত ব্যবসায়ীরা। তবে মুখ্যমন্ত্রীর ঘোষণায় মুখে হাসি ফুটেছে দিঘা–মান্দারমণির হোটেল ব্যবসায়ীদের। এবার থেকে পর্যটকরা সেখানে যেতে পারবেন তবে কোভিড বিধি মানতে হবে।

Back to top button