রাজ্য

মুখ্যমন্ত্রী মমতার প্রশাসনিক বৈঠক নিয়ে প্রশ্ন তুললেন শুভেন্দু অধিকারী, করলেন কটাক্ষ

মুখ্যমন্ত্রী মমতার প্রশাসনিক বৈঠক নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের বিরোধীনেতা শুভেন্দু অধিকারী। তিনি প্রশ্ন তোলেন নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ হওয়ার পরেও কিভাবে প্রশাসনিক বৈঠক করছেন মুখ্যমন্ত্রী ?তিনি আজ প্রশ্ন তুলে এক টুইট করে লেখেন ‘আদর্শ আচরণ বিধি জারি হয়েছে আজ থেকেই। এই অবস্থায় জেলাশাসক ও পুলিশ সুপারদের নিয়ে কি করে প্রশাসনিক বৈঠক করছেন মুখ্যমন্ত্রী ? ইটা পরিষ্কার যে নির্বাচন কমিশন তৃণমূল দ্বারা প্রভাবিত।

প্রসঙ্গত, ২১ শের নির্বাচন নিয়ে এবার সবথেকে বেশি রাজনীতি সরগরম হয়েছে।নির্বাচনে এবার দুপক্ষই ছিল আত্মবিশ্বাসে ভরপুর। একদিকে ছিল ‘খেলাহবে’ স্লোগান তো অপর দিকে ‘এই তৃণমূল আর না’। আর এই নির্বাচনে সবথেকে বেশি নজর কেড়েছে নন্দীগ্রাম। কারণ নন্দীগ্রামে এই প্রথম লড়াইয়ে নেমেছিলেন মমতা। তৃণমূল ত্যাগী দাপুটে নেতা শুভেন্দুর প্রতিদ্বন্দ্বী হিসেবে ওই কেন্দ্রেই নমিনেশন জমা করেন মমতা।

ভোট শেষে সেই কেন্দ্রের ভোটের ফলাফল নিয়ে শুরু হয় বিতর্ক। মামলা গোড়ায় আদালত পর্যন্ত। আজ সেই মামলার শুনানি। আজ আদালতে শুনানি হবে নন্দীগ্রাম মামলা রাজ্যের বাইরে সরানোর জন্য। মমতা ব্যানার্জি হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামের ফলাফল কে চ্যালেঞ্জ করে মামলা করেছিলেন কলকাতা হাইকোর্টে।

রাজ্যের মধ্যে মামলা চললে মমতা তার ক্ষমতা দিয়ে সেই মামলা প্রভাবিত করতে পারেন। সেই দাবি নিয়েই শুভেন্দু অধিকারী মামলা অন্যরাজ্যে সরানোর আবেদন জানিয়ে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

Back to top button