রাজ্য

আশুতোষ কলেজের বাইরে বিক্ষোভের মুখে শুভেন্দু, গাড়ি ঘিরে বিক্ষোভ প্রদর্শন ছাত্রদের

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর :- দক্ষিণ কলকাতার হাজরায় আশুতোষ কলেজের বাইরে বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার পুলওয়ামায় শহীদদের শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করেছিল শ্যামাপ্রসাদ অনুশীলন পরিচালন সমিতি। সেই অনুষ্ঠানে যোগ দিতে যাবার সময় আশুতোষ কলেজের পড়ুয়াদের একাংশ শুভেন্দুকে লক্ষ্য করে স্লোগান দিতে থাকে। পড়ুয়ারা বলতে থাকে, চোর চোর চোরটা। শিশির বাবুর ছেলেটা। এই স্লোগান শুনতেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মেজাজ হারালেন। তিনি গাড়ি থেকে মেনেই পড়ুয়াদের দিকে তেড়ে গিয়ে বলে ওঠেন, তোমরা কাকে এসব বলছ। এই ঘটনাকে ঘিরে ধুন্ধুমার কান্ড ঘটে গেল আশুতোষ কলেজ চত্বরে।

প্রসঙ্গত, ২১ শের নির্বাচন নিয়ে এবার সবথেকে বেশি রাজনীতি সরগরম হয়েছে।নির্বাচনে এবার দুপক্ষই ছিল আত্মবিশ্বাসে ভরপুর। একদিকে ছিল ‘খেলাহবে’ স্লোগান তো অপর দিকে ‘এই তৃণমূল আর না’। আর এই নির্বাচনে সবথেকে বেশি নজর কেড়েছে নন্দীগ্রাম। কারণ নন্দীগ্রামে এই প্রথম লড়াইয়ে নেমেছিলেন মমতা। তৃণমূল ত্যাগী দাপুটে নেতা শুভেন্দুর প্রতিদ্বন্দ্বী হিসেবে ওই কেন্দ্রেই নমিনেশন জমা করেন মমতা।

ভোট শেষে সেই কেন্দ্রের ভোটের ফলাফল নিয়ে শুরু হয় বিতর্ক। মামলা গোড়ায় আদালত পর্যন্ত। আজ সেই মামলার শুনানি। আজ আদালতে শুনানি হবে নন্দীগ্রাম মামলা রাজ্যের বাইরে সরানোর জন্য। মমতা ব্যানার্জি হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামের ফলাফল কে চ্যালেঞ্জ করে মামলা করেছিলেন কলকাতা হাইকোর্টে।

রাজ্যের মধ্যে মামলা চললে মমতা তার ক্ষমতা দিয়ে সেই মামলা প্রভাবিত করতে পারেন। সেই দাবি নিয়েই শুভেন্দু অধিকারী মামলা অন্যরাজ্যে সরানোর আবেদন জানিয়ে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

Back to top button