দেশ

CORONA: কেমন আছে আজকের বাংলা, জেনেনিন সর্বশেষ পরিস্থিতি (২৪-১-২০২২)

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। পাশাপাশি করোনা সংক্রমণের দিক থেকে শীর্ষে এখন উত্তর ২৪ পরগনা। করোনার দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুও সংখ্যাও বাড়ছে কলকাতার পার্শ্ববর্তী এই জেলায়। তবে কলকাতার করোনা সংক্রমণে রাশ টানা সম্ভব হয়েছে অনেকটাই। শুধুমাত্র কলকাতায় করোনা সংক্রমণ আকাশ ছুঁয়েছিল বাংলার, কিন্তু এখন কলকাতার সংক্রমণ কমতেই বাংলার সংক্রমণ নামতে শুরু করেছে।

পরীক্ষা অনুযায়ী, এদিন কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা দেড় হাজারের নিচে নেমে গিয়েছে, পাশাপাশি সক্রিয়ের সংখ্যা নেমে এসেছে ২৪ হাজারে। মোট ৪৭৮৪ জন কমে এখন কলকাতার সক্রিয়র সংখ্যা হয়েছে ২৪০৫০ জন। তবে এদিন উত্তর ২৪ পরগনার করোনা সক্রিয় সংখ্যা ২৮৭৫ জন কমে হয়েছে ১৬৪৬৯ জন। হাওড়ার করোনা সক্রিয় সংখ্যা ৫২০২ জন হয়েছে। হুগলির করোনা সক্রিয় সংখ্যা ৪৬৪০ জন হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার সক্রিয় সংখ্যা হয়েছে ৬০৬৭ জন। পাশাপাশি সর্বনিম্ন সক্রিয় সংখ্যা ৩৭৯ জন হয়েছে কালিম্পংয়ে।

সমীক্ষা অনুযায়ী, এদিন করোনা আক্রান্ত হয়েছে কোচবিহারে ১৬৯ জন, আলিপুরদুয়ারে ৯৬ জন, কালিম্পংয়ে ২ জন, নদিয়ায় ২৫০ জন, মুর্শিদাবাদে ১১৮ জন, দার্জিলিংয়ে ২৪১ জন, উত্তর দিনাজপুরে ৯৪ জন, জলপাইগুড়িতে ২৯৫ জন, মালদহে ৯১ জন, বীরভূমে ৩০০ জন, দক্ষিণ দিনাজপুরে ১৫৬ জন, ঝাড়গ্রামে ৫২ জন, পুরুলিয়ায় ৭০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৯৮ জন, বাঁকুড়ায় ১৭৫ জন, পূর্ব মেদিনীপুরে ৪৮ জন, পূর্ব বর্ধমানে ১৫৩ জন ও পশ্চিম বর্ধমানে আক্রান্ত হয়েছেন ১৩৪ জন।

Back to top button