আন্তর্জাতিকরাজ্য

BigNews: আর নেই চিন্তা,৭ ফেব্রুয়ারী থেকে চালু হবে ক্লাস, নির্দেশ দিলেন মমতা

শিক্ষামন্ত্রী ব্রাত্যবসু আজ ‘পাড়ায় শিক্ষালয়’ কর্মসূচির উদ্বোধন করলেন। আগামী ৭ এপ্রিল থেকে শুরু হবে এই প্রকল্পের আওতায় ক্লাস। এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে মহামারীর জন্য দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ। শ্রেণীকক্ষে পড়াশোনা হচ্ছে না। সরকারের একাধিক পদক্ষেপ সত্ত্বেও পড়ুয়াদের মনে ছাপ ফেলছে এই পরিস্থিতি। তাই এবার মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণীর পরিবারের নিয়ে শুরু হচ্ছে পাড়ায় পাড়ায় শিক্ষালয়।

প্রসঙ্গত, করোনা আতঙ্কের মাঝে বেশিরভাগ পরিষেবা খোলা থাকলেও পুরোপুরি বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। তাই করোনা বিধি মেনেই শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ফের সরব হলেন বামেরা। তারা জানিয়েছেন যাত্রা , সিনেমার শুটিং, জিম , বিয়ে বাড়ি, পানশালা সব কিছু চলার অনুমতি সরকার দিলেও স্কুল -কলেজ কেন বন্ধ রাখা হবে ? সিপিএম নেতা সুজন চক্রবর্তী এ প্রসিঙে বলেছেন ‘গঙ্গাসাগর মেলা,খেলা, নাচ -গান চলবে আর স্কুল কলেজ বন্ধ রেখে প্রজন্মকে নষ্ট করে দেওয়া হবে-এটা সমর্থনযোগ্য নয়।’

সারা দেশে বাড়ছে করোনার সংক্রমণ।বড় দিন ও নতুন বছরের লাগাম ছাড়া আনন্দের পর সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ দেখা যাচ্ছে একাধিক ব্যক্তিদের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ইতিমধ্যে জারি করেছে বিধিনিষেধ।

Back to top button