খেলা

SPORTS: বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়া প্রসঙ্গে মুখ খুললেন রবি শাস্ত্রী

ভারতীয় টেস্ট দলের অধিনাকত্ব ছাড়া প্রসঙ্গে মুখ খুললেন ভারতীয় দলের প্ৰাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন যে তিনি অধিনায়কত্ব ছাড়ার সত্য টা ভিরাটের মুখ থেকেই শুনবেন। শাস্ত্রী জানিয়েছেন বিরাট কোহলি ভারতীয় টেস্ট দলকে যে উচ্চতায় নিয়ে গেছেন সেই অনুযায়ী এই ফরম্যাটে নেতা কোহলির আসে পাশে কেউ নেই। আর এই ফরম্যাটে তিনি অন্য কাউকে ভিরাটের সঙ্গে তুলনায় নিয়ে আস্তে পারছেন না।

প্রসঙ্গত, বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিলদেব বিরাট কোহলির টেস্ট দল থেকে অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে তিনি এক সাক্ষাৎকারে বলেন ‘কোহলির টেস্ট দল থেকে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত কে আমি সন্মান জানাই। টি -২০ র অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই বিরাট খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলো।”

তিনি আরও বলেন ‘সম্প্রতি ওকে দেখে মনে হচ্ছিলো ও খুব চাপে রয়েছে। ব্যাটিংয়ের উপরেও সেই চাপের প্রভাব পড়ছিলো। তাই বাধ্য হয়ে চিন্তামুক্ত ভাবাবে খেলার জন্য অধিনায়কত্ব ছাড়তেই হত। আর সেটাই কোহলি করেছে।’

সম্প্রতি সুনীল গাভাস কার জানিয়েছেন ভিরাটের পরবর্তী ভারতীয় টেস্ট দলের অধিনায়ক সম্পর্কে তার অভিমত। প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার জানিয়েছেন তার পছন্দের তালিকায় রয়েছে ঋষভ পন্থ। ঋষভ পন্থের আইপিএলে দিল্লি দলের অধিনায়কত্ব সামলানোর অভিজ্ঞতা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

Back to top button