খেলানিউজ

SPORTS: “আগেই বলেছিলাম, এটা শক্তিশালী দল”-ভারত এশিয়া কাপ চ্যাম্পিয়ন হতেই প্রশংসা করলেন সৌরভ

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল ২০২৩ সালের ওডিআই বিশ্বকাপের আগেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে। রবিবার ফাইনালে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে বিধ্বস্ত করেছে টিম ইন্ডিয়া।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারে মাত্র ৫০ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ভারতের দুর্ধর্ষ বোলিংয়ের সামনে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা কোনো প্রতিরোধ গড়তে পারেননি।

মহম্মদ সিরাজ ছিলেন ভারতের বোলিং আক্রমণের অন্যতম মুখ। মাত্র ৭ ওভারে ২১ রান দিয়ে তিনি ৬ উইকেট তুলে নেন। তার মধ্যে এক ওভারে ৪ উইকেটও ছিল। সিরাজের এই বোলিংয়ের জন্য তিনি প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হন।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ স্কোর করেন কুশল মেন্ডিস, যিনি ১৭ রান করেন।

৫১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬.১ ওভারে ভারত ১০ উইকেটে জয়লাভ করে। শুভমন গিল ও ঈশান কিষাণ অপরাজিত থাকেন যথাক্রমে ২৩ ও ২৩ রানে।

এই জয়ের ফলে ভারত অষ্টমবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সিরাজের বোলিংয়ে শ্রীলঙ্কা ধুঁকলো

এশিয়া কাপের ফাইনালে ভারতের জয়ের মূল কারিগর ছিলেন মহম্মদ সিরাজ। মাত্র ৭ ওভারে ২১ রান দিয়ে তিনি ৬ উইকেট তুলে নেন। তার মধ্যে এক ওভারে ৪ উইকেটও ছিল।

সিরাজের বোলিংয়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা কোনো প্রতিরোধ গড়তে পারেননি। প্রথম ওভারেই তিনি ওপেনার দিমুথ করুনারত্নেকে (০) ও নিরোশান ডিকভেলাকে (১) ফেরান। এরপর ৪ ওভারে মাত্র ১৭ রান তুলে শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ফেলে।

সিরাজের বোলিংয়ে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা হতাশ হয়ে পড়ে। এরপর আর কোনো ব্যাটসম্যানই উল্লেখযোগ্য রান করতে পারেননি।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রশংসা

২০২৩ এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একতরফা জয়ের পর ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় টিম ইন্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। সৌরভ তাঁর অফিসিয়াল ‘এক্স’ অ্যাকাউন্টে একটি টুইট করে লিখেছেন, ‘আমি শুরুতেই বলেছিলাম.. এটি খুবই শক্তিশালী একটি দল.. পুরো টুর্নামেন্ট জুড়ে ওরা অসাধারণ ছিল.. ওয়েল ডান টিম ইন্ডিয়া.. রোহিত শর্মার এটি দ্বিতীয় এশিয়া কাপ শিরোপা.. ওয়েল ডান রোহিত, দ্রাবিড়, সাপোর্ট স্টাফ, নির্বাচক এবং বিসিসিআই-এ সব সদস্যরা।’

Back to top button