দেশ

Narendra Modi: মোদির কনভয় আটক, পাঞ্জাব সরকার নিলো বড় পদক্ষেপ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘটনায় পাঞ্জাব সরকার নিলো বড় পদক্ষেপ। ওই ঘটনার জন্য পাঞ্জাব সরকার এক উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে।ওই কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। বিশেষ ওই তদন্ত কমিটি রয়েছেন অবসরপ্রাপ্ত বিচারপতি মেহতাব সিং গিল। রাজ্য স্বরাষ্ট্র দফতরের প্রধান সচিব এবং বিচারপতি অনুরাগ বর্মা।

এরই মধ্যে সুপ্রিমকোর্টে দায়ের করা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্তের পাশাপাশি দাবি করা হয়েছে পাঞ্জাবের মুখ্যসচিবের অপসারণ।

প্রসঙ্গত, মোদির যাত্রাপথে পথ অবরোধ করেছিলেন একদল বিক্ষোভকারী। কিন্তু ওই বিক্ষোভের কারণ প্রধানমন্ত্রী ছিলেন না।বুধবার পাঞ্জাবের হুসেইনিওয়ালায় জাতীয় শহীদ মেমোরিয়ালে একটি কর্মসূচি ছিল ভারত প্রধানমন্ত্রীর। সকালে ভাতিন্দা বিমানবন্দরে নেমে হেলিকপ্টারে করে গন্তব্যে পৌঁছনোর কথা ছিল তার। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় বিমানবন্দর থেকে গাড়িতেই রওনা দেন তিনি। এরপর যাত্রাপথে একটি উড়ালপুলে ওই ঘটনা ঘটে।

ওই কর্মসূচিতে অংশ নিতে যাওয়ার সময় যাত্রাপথে একটি সেতুতে প্রায় ১৫-২০ মিনিট আটকে ছিল মোদিকে বহনকারী বহর। তারপর সেখান থেকে বহর ঘুরিয়ে বিমানবন্দরে ফিরে আসতে হয় তাকে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে: আবহাওয়া খারাপ থাকায় স্থলপথে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে পঞ্জাব পুলিশের ডিজিপি’র সঙ্গে আলোচনা করেই নেওয়া হয় ওই সিদ্ধান্ত।

নিরাপত্তায় গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে। এ ঘটনায় পাঞ্জাবের চরণজিৎ চন্নী সরকারের কাছ থেকে বিস্তারিত রিপোর্টও চাওয়া হয়েছে কেন্দ্র থেকে।

Back to top button