দেশ

মোদি-অমিত শাহর কুশপুত্তলিকা পোড়ালো বিজেপি সমর্থকেরাই, দীর্ঘক্ষণ চললো বিক্ষোভ

মণিপুর বিধানসভা নির্বাচনে ৬০টি আসনেই প্রার্থী ঘোষণা করেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। প্রার্থী পছন্দ না হওয়ায় অনেক বিজেপি সমর্থক বিক্ষোভে নেমেছে। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা পুড়িয়েছে তাঁরা।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (৩০ জানুয়ারি) বিজেপি সমর্থকেরা মোদি ও মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিংয়ের কুশপুত্তলিকা পুড়িয়েছেন। পাশাপাশি তাদের বিরুদ্ধে স্লোগান দেন।

মণিপুর রাজ্যজুড়ে বিজেপির বিভিন্ন দলীয় কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে সমর্থকেরা। এ ছাড়া বিভিন্ন যায়গায় বিক্ষোভে নেমেছেন তারা। এ নিয়ে ইম্ফল শহরে বিজেপির হেডকোয়ার্টারে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে অনেক বিজেপি নেতা পদত্যাগ করেছেন। তবে ঠিক কতজন পদত্যাগ করেছেন তা এখন পর্যন্ত জানা যায় নি।

খবরে বলা হয়েছে, বিজেপির ঘোষণা করা ৬০টি আসনে প্রার্থীর মধ্যে আছেন অন্তত ১০ জন সাবেক কংগ্রেস নেতা। যারা কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। বর্তমানে বেশিরভাগ অসন্তুষ্ট নেতাদের মধ্যে রয়েছেন তারা যারা কংগ্রেস থেকে নেতাদের কারণে প্রার্থীতা পাননি।

এদিকে বিজেপির প্রার্থী ঘোষণার মধ্যে এরই মধ্যে কংগ্রেস ও বামেদের মধ্যে কার্যত মহাজোট হয়েছে। পাঁচটি দলের সঙ্গে জোট করে লড়ছে কংগ্রেস। কংগ্রসের সঙ্গে রয়েছে সিপিআই, সিপিআইএম, আরএসপি, জনতা দল(এস), ও ফরওয়ার্ড ব্লক।

Back to top button