দেশ

‘কংগ্রেসের সাথে জোট বাধার জন্যই যাওয়া হয়েছিল চিদম্বরমের বাড়ি’ কংগ্রেসকে তীব্র আক্রমণ অভিষেকের

১৪ ফেব্রুয়ারি গোয়াতে হতে চলেছে বিধানসভা ভোট। এটাকে ঘিরেই চলছে রাজনৈতিক উত্তেজনার পারদ। গোয়ার এই বিধানসভা ভোটে কংগ্রেস-বিজেপির পাশাপাশি এবার লড়াই করছে আম আদমি পার্টি। পাশাপাশি তৃনমুল কংগ্রেস কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে। এই প্রথমবার মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বাইরে বিজেপিকে সমানে টক্কর দিতে লড়ছেন এবং অভিষেকের কাছেও এটা বড় চ্যালেঞ্জ।

‘গোয়ায় কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ বিজেপিকে জিতিয়ে দেওয়া।’ ২০১৭ সালের ইতিহাস টেনে আজ, বৃহস্পতিবার গোয়ায় কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি আরও বলেন, গোয়ায় দায়িত্বপ্রাপ্ত কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বর জানিয়েছিলেন তৃণমূল জোটের প্রস্তাব দেয়নি। আসলে তা মিথ্যা আমরা জোটের প্রস্তাব দিয়েছিলাম বলেই জানালেন অভিষেক।

তবে এই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পালটা তোপ দেগেছেন বাংলার কংগ্রেস নেতারা। এই বিষয়ে বর্ষীয়ান কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, কীসের জোট। দিনের পর দিন কংগ্রেসকে যা মুখে এসেছে তা বলে অপমান করা হয়েছে। একের পর এক কংগ্রেস নেতাকে দল ভাঙিয়ে নিয়ে যাওয়া হয়েছে। মানুষ বুঝতে পেরেছে তৃণমূলের ছক। ফলে জোট নিয়ে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা ঠিক বলে বলেই দাবি প্রদীপবাবুর।

Back to top button