দেশ

BigNews: ১ ফেব্রুয়ারি থেকে খুলছে SCHOOL-COLLEGE ,ঘোষণা করলো রাজ্য সরকার

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। পাশাপাশি করোনার তৃতীয় ওয়েভ শুরু সময় দিল্লি ও মহারাষ্ট্র এই দুই রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ তীব্রভাবে দেখা মেলে। তবে এখন এই দুই রাজ্যে করোনা সংক্রমণ নিম্মমুখী। কিন্তু উদ্বেগজনক ভাবে সংক্রমণ ছড়িয়ে পড়েছে দেশের সব রাজ্যে।

আর এবার আগামী ১ ফেব্রুয়ারী থেকে ১০ম থেকে দ্বাদশ শ্রেণী খোলার সিদ্ধান্ত নিয়েছে হরিয়ানা সরকার। সেই সাথে খুলছে কলেজ ও ইউনিভার্সিটি। ইতিমধ্যে সেই তাজ্যে লকডাউন শিথিল করে দিয়েছে সরকার। ৫০ শতাংশ আসন নিয়ে খুলে দেওয়া হয়েছে সিনেমা।শুক্রবার রাতেই এই বিষয়ে নির্দেশিকা জারি করেছে হরিয়ানা সরকার।

প্রসঙ্গত, সারা দেশে বাড়ছে করোনার সংক্রমণ।বড় দিন ও নতুন বছরের লাগাম ছাড়া আনন্দের পর সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ দেখা যাচ্ছে একাধিক ব্যক্তিদের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ইতিমধ্যে জারি করেছে বিধিনিষেধ।

তবে বিধিনিষেধ জারি হলেও রাস্তায় দেখা যাচ্ছে মানুষ এখনো মাস্ক ছাড়াই বেড়িয়ে পড়ছেন বাইরে। একসাথে জটলা বেঁধে চলছে খোশ গল্প। বাজার হাটে দেখা যাচ্ছে প্রচন্ড ভীড়। যা করোনার ভীতিকে আরও বাড়িয়ে তুলতে সংক্রিয় ভূমিকা পালন করছে।প্রায় সবকিছু খোলা থাকলেও একমাত্র বন্ধ রয়েছে বিভিন্ন রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান।

Back to top button