দেশ

দুঃসংবাদ! প্রয়াত বিখ্যাত শিল্পপতি রাহুল বাজাজ, শোকের মহল পরিবারে

অবশেষে দীর্ঘ লড়াইয়ের পর আজ, শনিবার প্রয়াত হলেন দেশের প্রবীণ শিল্পপতি এবং বাজাজ অটোর প্রাক্তন চেয়ারম্যান রাহুল বাজাজ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর। পরিবারের থেকে পাওয়া সূত্র অনুযায়ী তিনি বহু সময় ধরে ক্যান্সারের ( CANCER ) পাশাপাশি নিউমোনিয়া এবং হার্টের সমস্যাও ভুগছিলেন। এক মাসী ওনাকে ভর্তি করানো হয় রুবি হল ক্লিনিকে।

২০১১ সালে দেশের তৃতীয়-সর্বোচ্চ নাগরিক পুরস্কার পদ্মভূষণে ভূষিত করা হয়েছিল রাহুল বাজাজকে।তাছাড়াও গতবছরে অর্থাৎ ২০২১ সালের এপ্রিল মাসে বাজাজ অটোর নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন প্রবীণ শিল্পপতি। পরে সেই দায়িত্ব দেওয়া হয় তাঁর খুড়তুতো ভাই নীরজ বাজাজকে।

সম্প্রতি ২ বছর ধরে কোভিড লকডাউন চলাকালীন সরকারি নীতির কড়া সমালোচনা করেছিলেন রাহুল। তাই সেই কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড়ো সমালোচক হিসেবে নতুন করে উঠে আসেন সংবাদ শিরোনামে।

এছাড়াও ২০০৫ সালে নিজের পদ থেকে অব্যাহতি নিয়ে দায়িত্ব বুঝিয়ে দেন ছেলে রাজীব বাজাজকে। উল্লেখ্য, ২০০৬-১০ পর্যন্ত রাজ্যসভার সাংসদ ছিলেন তিনি।তিনি ১৯৮৬-৮৯ সাল পর্যন্ত তৎকালীন ইন্ডিয়ান এয়ারলাইন্সের চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হন এবং ১৯৯৯-২০০০ পর্যন্ত দ্বিতীয় বারের জন্য সিআইআই সভাপতি হন।

Back to top button