টেক নিউজ

জি-মেইলে শুরু হলো নতুন সুবিধা, জেনেনিন কি কি করতে পাবেন?

বার্তা বিনিময়ের পাশাপাশি জিমেইল থেকেই ব্যবহার করা যাবে গুগল চ্যাট, গুগল স্পেসেস ও গুগল মিট। ফলে ই–মেইল পড়ার সময় নির্দিষ্ট ব্যক্তির সঙ্গে বার্তা বিনিময়ের পাশাপাশি প্রয়োজনে অডিও–ভিডিও কল করা যাবে। এ জন্য বাড়তি কোনো ঝামেলাও করতে হবে না। জিমেইলে থাকা নির্দিষ্ট আইকনে ক্লিক করলেই হবে। বিজ্ঞাপন

নিজেদের বিভিন্ন সেবা যুক্ত করতে জিমেইলের নকশায় বেশ বড় ধরনের পরিবর্তন আনছে গুগল। নতুন চেহারার জিমেইলে ওপরের বাঁ দিকে অর্থাৎ ইনবক্সের পাশে আলাদা একটি অংশ যুক্ত করা হবে। এখানে গুগল চ্যাট, গুগল স্পেসেস ও গুগল মিট নামে আলাদা আইকনের দেখা মিলবে। নির্দিষ্ট আইকনে ক্লিক করলেই সরাসরি সেবাটি চালু হবে, আলাদাভাবে লগইন করতে হবে না।

ফেব্রুয়ারি থেকেই নির্দিষ্ট ব্যক্তিরা নতুন নকশার জিমেইল ব্যবহারের সুযোগ পাবেন। এপ্রিল নাগাদ সব ব্যবহারকারীর জন্য নতুন নকশার জিমেইল উন্মুক্ত করা হতে পারে। ফলে জিমেইল কাজে লাগিয়েই অফিসের কর্মীরা একে অপরের সঙ্গে গুরুত্বপূর্ণ মিটিং বা আলোচনা করার সুযোগ পাবেন।

গুগল জানিয়েছে, অন্য সেবাগুলো থেকে কোনো ব্যক্তি বার্তা পাঠালে বা কল করলেই জিমেইলের পর্দায় বিজ্ঞপ্তি দেখানো হবে। ফলে সেবাগুলোয় প্রতিদিন প্রবেশ না করেও হালনাগাদ সব তথ্য জানতে পারবেন জিমেইল ব্যবহারকারীরা।

সূত্র: দ্য ভার্জ

Back to top button