টেক নিউজ

CNG বাইক আনছে BAJAJ, তেল খরচ কমবে 50%,পকেটে চাপ কমবে দেশবাসীর!

ভারতের জনপ্রিয় মোটরসাইকেল নির্মাতা সংস্থা বাজাজ অটো সিএনজি বাইক বাজারে আনতে যাচ্ছে। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজের মতে, এই ধরনের মোটরসাইকেল ক্রেতাদের জন্য দারুণ হবে। কারণ এতে চার্জিং বা ব্যাটারি লাইফ সংক্রান্ত কোনও সমস্যা থাকবে না।

বাজাজ সিএনজি বাইক বাজারে আনার জন্য প্রস্তুতি নিচ্ছে। তাদের ধারণা, এই মোটরবাইকের ফলে 50 শতাংশ তেলের খরচ কমবে। জ্বালানির উচ্চ মূল্য নিয়ে আর মাথাব্যথা থাকবে না। দেশে এখনও CNG চালিত বাইক কোনও সংস্থাই লঞ্চ করেনি। সেই দৌড়ে বাজাজের এমন পরিকল্পনা বাস্তবায়িত হলে তা একই বর মাইলস্টোন হবে সংস্থার কাছে।

বাজাজ শুধু সিএনজি বাইকই আনছে না, নতুন পালসারও বাজারে আনবে। রাজীব বাজাজের মতে, আগামী উত্সব মরশুমে এন্ট্রি-লেভেল 100 সিসি বাইকের বিক্রি খুব একটা বেশি হবে না। কারণ মানুষ ইলেকট্রিক দু চাকার দিকে ঝুঁকতে শুরু করেছে।

বাজাজ ইতিমধ্যেই ইলেকট্রিক স্কুটার চেতক বাজারে এনেছে। এই মুহূর্তে সংস্থার ঝুলিতে কেবল একটি ইলেকট্রিক স্কুটারই রয়েছে। ই-স্কুটার বিক্রির নিরিখে শীর্ষস্থানীয় সংস্থা যেমন ওলা, আথার এনার্জি, টিভিএস আইকিউবকে টক্কর দিতে চেতক স্কুটির উত্পাদন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজাজ।

2024 সালে এই মোটরসাইকেল এবং স্কুটারগুলি লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে।

Back to top button