টেক নিউজনিউজ

AI-এর দাপটে স্তব্ধ হলিউড, কাজ হারাচ্ছেন শিল্পীরা, টানা ধর্মঘটের জেরে বাতিল অ্যাওয়ার্ড শো

আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) প্রযুক্তির ক্রমবর্ধমান ব্যবহারের প্রতিবাদে হলিউডের কলাকুশলীরা টানা ধর্মঘট করছেন। এই ধর্মঘটের কারণে এমি অ্যাওয়ার্ডস স্থগিত হতে চলেছে।

এআই প্রযুক্তি বিভিন্ন শিল্পে ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে। হলিউডও এক্ষেত্রে পিছিয়ে নেই। এআই প্রযুক্তির ব্যবহারের ফলে অনেক কলাকুশলী তাদের কাজ হারিয়েছেন। এআই প্রযুক্তি ব্যবহার করে অনেক কাজ স্বয়ংক্রিয়ভাবে করা সম্ভব হচ্ছে। এতে করে কলাকুশলীরা তাদের কাজের জন্য প্রয়োজনীয় দক্ষতা হারিয়ে ফেলছেন।

হলিউডের কলাকুশলীরা এআই প্রযুক্তি ব্যবহারের নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন। তারা বলছেন যে এআই প্রযুক্তি ব্যবহারের ফলে তাদের কাজের সুরক্ষা হুমকির মুখে পড়েছে। তারা এআই প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে মানদণ্ড নির্ধারণের দাবি করেছেন।

হলিউডের কলাকুশলীদের ধর্মঘটের কারণে এমি অ্যাওয়ার্ডস স্থগিত হতে চলেছে। এমি অ্যাওয়ার্ডস হলিউডের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার। এই পুরস্কার অনুষ্ঠানটি প্রতি বছর সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়।

হলিউডের কলাকুশলীদের ধর্মঘট হলিউডের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এআই প্রযুক্তির ব্যবহার একটি বাস্তবতা। এআই প্রযুক্তির সাথে খাপ খাইয়ে চলার জন্য হলিউডকে নতুন কৌশল অবলম্বন করতে হবে।

Back to top button