টেক নিউজ

EMI-দিয়ে স্মার্টফোন কিনছেন? শিখেনিন এই ট্রিকস, বাঁচবে আপনার প্রচুর টাকা

অনেকেই এখন ইএমআই তে জিনিস কিনতে পছন্দ করেন। যদিও এই সুবিধা বছরের পর বছর ধরে রয়েছে। আপনি এখনও ইএমআই-তে জামাকাপড় থেকে স্মার্টফোন সব কিছু কিনতে পারবেন। আপনি যদি একটি স্মার্টফোন কিনতে চান এবং আপনি স্মার্টফোনের দাম বেশি বলে মনে করেন তবে আপনি এটি EMI থেকেও কিনতে পারেন। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, আপনি যখন ইএমআই থেকে কিছু কিনছেন, তখন দাম বেড়ে যায়।কিন্তু আপনি কি শুনেছেন যে ইএমআই ছাড় দেওয়া হয়েছে? আমরা আপনাকে দেখাই কিভাবে আপনি যেকোনো স্মার্টফোনে হাজার হাজার টাকা বাঁচাতে পারেন।

EMI থেকে স্মার্টফোন কিনলে দারুণ ডিসকাউন্ট পান। আপনার স্মার্টফোনের দাম 1 লাখ টাকা হলে, আপনি 10,000 টাকা পর্যন্ত বাঁচাতে পারবেন। এখন আপনার মনে একটাই প্রশ্ন আসে।এমন কিছু আছে কি? আমরা যখনই একটি সেল ফোন কিনি, আমরা EMI থেকে কেনার সুবিধার কথা চিন্তা করি। প্রতি মাসে একটি ছোট পরিমাণ অর্থ প্রদান করুন এবং আপনার কাজ শেষ। কিন্তু আসলে কি হয়? এই ফোনের জন্য আপনাকে অনেক অতিরিক্ত টাকা দিতে হবে। তাই, ভবিষ্যতে EMI থেকে যেকোনো স্মার্টফোন কেনার আগে এই বিষয়গুলো মাথায় রাখুন।

আপনার স্মার্টফোনে বেশ কিছু ব্যাঙ্কিং অফার রয়েছে যা আপনাকে 10% পর্যন্ত ছাড় দেয়। যাইহোক, আপনার যদি নির্দিষ্ট ব্যাঙ্ক থেকে ক্রেডিট বা ডেবিট কার্ড থাকে তবে আপনি এই অফারগুলির সুবিধা নিতে পারেন। কারণ সব ব্যাংক এই পরিষেবা দেয় না। এই ক্ষেত্রে, আপনি যদি মাসিক কিস্তিতে আপনার স্মার্টফোন কিনতে চান, তাহলে অনুগ্রহ করে কার্ডে “মাসিক কিস্তি” বিকল্পটি নির্বাচন করুন যা সুবিধা প্রদান করে। এটি আপনাকে অনেক টাকা বাঁচাতে পারে। আপনি যদি মাসিক কিস্তিতে একটি স্মার্টফোন কিনতে চান তবে আপনাকে প্রতি মাসে একটি বিশাল অঙ্ক দিতে হবে না। কারণ আপনি তাতে ডিসকাউন্টও পাবেন।

Back to top button