টেক নিউজদেশ

ক্লিপবোর্ডেই লাগানো রয়েছে স্মার্টফোন, নকল করার নতুন পদ্ধতিতে হতবাক সকলে

মানুষ এখন দিনের বেশিরভাগ অবসর সময় টা সোশ্যাল মিডিয়াতে কাটাতে ভালোবাসে। আর সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন ভাইরাল হওয়া বিভিন্ন ভিডিও মানুষকে দেয় মন ভালো করা এক বিনোদন। প্রতিদিনিই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় বিভিন্ন ভিডিও কেউ তাদের নাচ ,গান , কবিতা -র ভিডিও প্রকাশ করে তাদের প্রতিভার পরিচয় প্রদান করেন। আবার কেউ বিভিন্ন মজার ও মোটিভেশন ভিডিও বানিয়ে মানুষের মধ্যে তার প্রভাব বিস্তার করেন। আর সেই তালিকা থেকে বাদ নেই সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেব্রিটি আর বিভিন্ন ঘটনা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে পরীক্ষায় নকল করার এক অভিনব পদ্ধতি। আর সেই পদ্ধতি দেখে অবাক পরীক্ষক থেকে সকলে।

হরিয়ানার ফতেহাবাদের ভুথান কালানে এক ছাত্র পরীক্ষায় নকল করার জন্য এমন পদ্ধতি অবলম্বন করেছে, যা দেখলে চক্ষু চড়কগাছ হয়ে যাবে সকলের।

জানা গিয়েছে যে, ইংরেজি পরীক্ষায় কাঁচের ক্লিপবোর্ডের মাঝখানে মোবাইল ফোন লাগিয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছয় দশম শ্রেণির ওই শিক্ষার্থী। ফোনের হোয়াটসঅ্যাপে প্রশ্নের উত্তর পেয়ে যাচ্ছিল ওই ছাত্র। কিন্তু, শেষরক্ষা হয়নি।

বরং হরিয়ানার স্কুল এডুকেশন বোর্ডের ফ্লাইং স্কোয়াডের হাতে ধরা পড়ে যায় ওই ছাত্রটি। পরীক্ষায় প্রতারণার এমন কাণ্ড দেখে স্তম্ভিত সবাই। এই সংক্রান্ত ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে যে, ক্লিপবোর্ডের সাথে এক্কেবারে সেট করা ছিল স্মার্টফোনটি।

এমনকি, সেটিতে হাত দিতেই একটার পর একটা পৃষ্ঠা ভেসে উঠছে স্ক্রিনে। ইতিমধ্যেই সাংবাদিক দীপেন্দর দেশওয়াল ভিডিওটি শেয়ার করে লিখেছেন যে, স্কুল শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত পরীক্ষায়, হরিয়ানার ফতেহাবাদ জেলার একটি পরীক্ষা কেন্দ্রে নকল করার জন্য একজন পরীক্ষার্থী ক্লিপবোর্ডে একটি স্মার্টফোন লাগিয়েছিল। ফ্লাইং স্কোয়াড এটিকে শনাক্ত করেছে।

Back to top button