আন্তর্জাতিক

প্রচণ্ড শব্দ করে ফেটে গেলো মেঘ, আকাশ থেকে নেমে এল অবিরাম জলধারা!

মেঘ ফাটার মত ঘটনা প্রায় বেশিরভাগ সময়ই দুর্ঘটনার সঙ্কেত বয়ে নিয়ে আসে। কারণ যেখানেই মেঘ ফাটে, সেখানেই জলের ধারা বইতে শুরু করে। এর জন্য সকলের মনেই মেঘ ফাটা সৃষ্টি করেছে এক আতঙ্ক।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া সেই ভিডিওর আওয়াজের তীব্রতা খুবই বেশি। সেই ভিডিওতে মেঘ ফাটার এবং তার থেকে জলের ধারা পড়ার আওয়াজের তীব্রতা শুনে সকলেই ভয় পেয়ে যাবে। এই ভিডিও দেখেই অনুমান করা সম্ভব যে, কোনও জায়গায় যখন এই মেঘ ফাটা জলের ধারা এসে পড়ে তখন সেখানকার অবস্থা ঠিক কতটা ভয়াবহ হয়ে উঠতে পারে। ভাইরাল হওয়া সেই মেঘ ফাটার ভিডিও থেকে একটি বিষয় পরিষ্কার যে, এই ধরনের মেঘ ফেটে জলের ধারা পড়ার ফলে ক্ষয়ক্ষতির সম্ভাবনা অনেক বেশি, কারণ এটি নিমেষে সবকিছু ধ্বংস করে দিতে পারে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া সেই ভিডিওর ভিউ ইতিমধ্যেই প্রায় লাখ ছাড়িয়ে গিয়েছে। অনেকেই সেই ভিডিও দেখে চমকে গিয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিভিন্ন জায়গায় মেঘ ফাটার মতো ঘটনা ঘটেছে ইতিপূর্বে। যার ফলে বিশাল বড় আকারের বিপদ ঘটেছে। ভারতে বিশেষ করে উত্তরাখণ্ড, হিমাচল এবং লাদাখের মতো পাহাড়ি এলাকায় এই ধরনের মেঘ ফাটার ঘটনায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে।

সূত্র: নিউজ ১৮

Back to top button