আন্তর্জাতিক

পর্বতের চূড়ায় উঠে সেলফি, ৭০০ ফুট নিচে পড়ে গিয়ে পর্বতারোহীর মৃত্যু

ঝুঁকিপূর্ণ স্থানে গিয়ে সেলফি তুলতে অনেকেই পছন্দ করে থাকেন। কিন্তু এই কাজ করতে গিয়ে হরহামেশাই দুর্ঘটনায় পড়ে থাকেন সেলফি প্রেমীরা। সম্প্রতি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যেও ঘটেছে এমনই একটি মর্মান্তিক ঘটনা।

 

অঙ্গরাজ্যটির অন্যতম একটি শীর্ষ পর্বতশৃঙ্গ বেয়ে উঠার পর সেখানে সেলফি তুলতে গিয়ে এক তরুণ পর্বতারোহীর করুণ মৃত্যু হয়েছে। ২১ বছর বয়সী ওই পর্বতারোহীর নাম – রিচার্ড জ্যাকবসন।

দেশটির স্থানীয় সময় সোমবার এ দুর্ঘটনাটি ঘটে বলে সংবাদমাধ্যম উইয়ন নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে। দুর্ঘটনাটি ঘটার পর পরই রিচার্ডের সঙ্গে থাকা সহ-পর্বতারোহীরা জরুরি সহায়তা নাম্বার ৯১১-এ কল করে সাহায্য চান। সাহায্য চাওয়ার কিছু পরই স্থানীয় পুলিশ ও অ্যারিজোনার জন-নিরাপত্তা দফতরের উদ্ধারকর্মীরা হেলিকপ্টারে করে উদ্ধার অভিযান শুরু করে।

উদ্ধার অভিযানের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা সার্জেন্ট ডাগ পিবল স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, পর্বত চূড়ায় উঠে নিজের ছবি তোলার সময় পা পিছলে প্রায় ৭০০ ফুট নিচে পড়ে রিচার্ডের মৃত্যু হয়েছে। তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, মর্মান্তিক এ দুর্ঘটনার তদন্তে এখন পর্যন্ত দ্বিতীয় কোনো ব্যক্তির জড়িত থাকা ও মাদক গ্রহণের প্রমাণ পাওয়া যায়নি।

মার্কিন এক জার্নালে প্রকাশিত তথ্যনুযায়ী, যুক্তরাষ্ট্রে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত ঝুঁকিপূর্ণ স্থানে সেলফি তুলতে গিয়ে ২৫৯ জনের মৃত্যু হয়েছে।

গত বছরও দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ৬০ ফুট উচ্চতার একটি ব্রিজের শীর্ষস্থানে উঠে সেলফি তুলতে গিয়ে পা পিছলে এক তরুণী মারাত্মকভাবে আহত হয়েছিলেন।

Back to top button