Uncategorized

“মাদার্স ডে” স্পেশাল, “মাধুরী থেকে অনুষ্কা”-বলিউডের সুন্দরী মায়েদের কে দেখেনেওয়া যাক এক ঝলকে

মা তার সন্তানকে আগলে রাখেন তার জীবন দিয়ে। সন্তান যেমনি হোক মা তার স্নেহ ও ভালোবাসা দিয়ে বড় করে তোলেন। অনেকেই বলে থাকেন মা কে ভালোবাসতে কি দিনের প্রয়োজন হয় ? তবুও সারা বিশ্ব ব্যাপী পালন করা হয় মাতৃ দিবস।

বলিউড জগতেও অনেক অভিনেত্রী রয়েছেন যা অসন্তানের মুখের দিকে তাকিয়ে বিরতি নিয়েছেন অভিনয় থেকে। আবার অনেকেই দীর্ঘ বিরতি শেষে শুরু করেছেন তাদের অভিনয়। এক সময় বলিউড জুড়ে ভ্রান্ত ধারণা ছিল কোনো নায়িকা মা হওয়া মানেই তার ক্যারিয়ার শেষ। তবে এই ধারণাকে মিথ্যে প্রমান করে দিয়েছেন একাধিক অভিনেত্রী। কারণ মা হবার পরেও তারা তাদের সৌন্দর্য্যে ভাতা পড়তে দেননি সেই সাথে বলিউডে এখনো দাপটের সাথে করছেন অভিনয়। তাই এবার মা দিবস উপলক্ষ্যেই সেই বলিউড তারকাদের নিয়েই আজকের এই বিশেষ প্রতিবেদন।

আনুশকা শর্মা

গত বছরের ১১ জানুয়ারী অনুষ্কা শর্মা তার প্রথম কন্যা সন্তানের মা হন। তিনি তার মেয়ের নাম দেখেছেন ভামিকা। এক সাক্ষাৎকারে যদিও এই নায়িকা বলেছিলেন যে সন্তানের জন্মের পর তিনি আর অভিনয়ে ফিরবেন না। কিন্তু ভামিকের জন্মের কিছুদিন পরেই তাকে ফের দেখা যায় বলিউড জগতে।

কারিনা কাপুর খান
করিনা কাপুর ইতিমধ্যে হয়ে উঠেছেন দুই সন্তানের মা। তিনি চলতি বছরের ফেব্রুয়তে জন্ম দিয়েছেন তার দ্বিতীয় পুত্র সন্তানের। করিনা মা হবার পরেও তার শারীরিক ফিটনেস বেশ সাবলীল ভাবেই ধরে রেখেছেন।

সানি লিওন
বলিউড নায়িকা সানি লিওন তিন সন্তানের জননী। তবে তিনি তার সান্তানদের মধ্যে একজন কেও নিজের পেটে ধরেননি। সানি তার বড় মেয়ে নিশাকে দত্তক নিয়েছেন ও তার যমজ দুই সন্তান আসের ও নোয়াহ জন্ম গ্রহণ করেছে সারোগেসি পদ্ধতির মাধ্যমে।

ঐশ্বরিয়া রাই বচ্চন
২০১১ সালের নভেম্বর মাসে প্রথম কন্যা সন্তানের জন্ম দেন বলিউড অভিনেত্রী ও প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই। তিনি জন্মের পর থেকেই তার একমাত্র কন্যা আরাধ্যাকে নজরে রাখেন সবসময়। মাঝে মাঝে অতিরিক্ত আগলে রাখার কারণে নেটিজেনরা তার সমালোচনা করলেও তিনি তার মেয়ের প্রতি সর্বদা সচেতন। ঐশ্বরিয়াকে সিনেমার পর্দায় এখন দেখা না গেলেও তাকে দেখা যায় বিভিন্ন বিজ্ঞাপনে।

 

নেহা ধুপিয়া
নেহা ধুপিয়া বরাবরই পরিচিত ওয়ার্কিং মাদার হিসেবে। তার মেয়ের নাম মেহের। বলিউড এই সুন্দরী গর্ভবতী অবস্থা থেকেই তার কাজ চালিয়ে যাচ্ছেন। সন্তান জন্মের পরেও তিনি করে যাচ্ছেন অভিনয়।

সোহা আলি খান
সহ আলী খান মেয়ে ইন্যায়ার জন্মের পর ছেড়ে দিয়েছেন তার অভিনয় জগৎ। মেয়ে কে নিয়েই এখন বেশিরভাগ সময় কাটে। তবে এ সন্তানের মা হওয়ার পরেই সহ আলীর সৌন্দর্য্যে পড়েনি বিন্দুমাত্র ভাতার টান।

কাজল
বলিউডের অন্যতম জনপ্রিয় এই নায়িকা এখন দুই সন্তানের মা। তাকে সন্তানের দেখা শোনা করার জন্য অনিয়মিত ভাবে অভিনয়ে রয়েছেন। তার জনপ্রিয়তা আজও ভাঁটা পড়েনি। তিনি মাঝে মাঝেই ধরা দেন বিভিন্ন বিজ্ঞাপনে। এছাড়াও তাকে দেখা গেছে ‘মাই নেম ইজ খান’ এবং ‘উই আর ফ্যামিলি’ ছবিতে। তিনি রুপালি পর্দায় শারুখ খানের সাথে অভিনয় করে বেশ জনপ্রিয় হয়ে উঠেছিলেন তার সেই জনপ্রিয়তা আজ ভাঁটা পড়েনি।

মাধুরী দীক্ষিত

৯০ এর দশকের এই জনপ্রিয় নায়িকা ১৯৯৯ সালে এক চিকিৎসককে বিয়ে করে পারি জমান মার্কিন মুলুকে। তাদের রয়েছে দুটি সন্তান অরিন ও রায়ান।তারা প্রবাসে দীর্ঘ দিন কাটানোর পর ফেরেন মুম্বাইয়ে। বর্তমানে মাধুরী দীক্ষিতের বয়স ৫৩ কিন্তু তাকে দেখে বোঝার উপায় নেই তার এতটা বয়স হয়েছে। তার জনপ্রিয়তা এখনো ভারতীয় সিনেপ্রেমীদের মনে বিরাজমান।

Back to top button