Uncategorized

বিশেষ: বাইকে হেডলাইট সব সময় অন থাকে কেন? মাইলেজে এর কী কোনো প্রভাব পড়ে?

স্কুটার এবং মোটরসাইকেলগুলির হেডলাইট সর্বদা চালু থাকে কারণ এটি একটি নিরাপত্তা বৈশিষ্ট্য। ছোট আকারের কারণে, স্কুটার এবং মোটরসাইকেলগুলি বড় গাড়িগুলির চেয়ে রাস্তায় কম দৃশ্যমান। এটি দুর্ঘটনার সম্ভাবনা বাড়িয়ে তোলে। হেডলাইট চালু রাখলে, স্কুটার এবং মোটরসাইকেলগুলি রাস্তায় আরও দৃশ্যমান হয় এবং দুর্ঘটনার সম্ভাবনা হ্রাস পায়।

ভারত সরকার ২০১৭ সালে সমস্ত নতুন স্কুটার এবং মোটরসাইকেলে অটোমেটিক হেডলাইট অন (AHO) বৈশিষ্ট্য চালু করে। এটি একটি আইন যা সমস্ত স্কুটার এবং মোটরসাইকেলে হেডলাইট চালু রাখা বাধ্যতামূলক করে। AHO বৈশিষ্ট্যটি স্কুটার এবং মোটরসাইকেল চালকদেরকে হেডলাইট চালু করার জন্য মনে রাখতে হবে না বলে দুর্ঘটনা হ্রাস করতে সাহায্য করে।

কিছু লোক উদ্বিগ্ন যে AHO বৈশিষ্ট্যটি ব্যাটারির জীবনকে হ্রাস করবে। যাইহোক, এটি সত্য নয়। সমস্ত নতুন স্কুটার এবং মোটরসাইকেলগুলিতে উন্নত ব্যাটারি রয়েছে যা AHO বৈশিষ্ট্যটিকে সমর্থন করতে পারে। AHO বৈশিষ্ট্যটি ব্যাটারির জীবনকে প্রভাবিত করে না।

AHO বৈশিষ্ট্যটি একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যা স্কুটার এবং মোটরসাইকেল চালকদেরকে এবং অন্যান্য রাস্তা ব্যবহারকারীদেরকে রক্ষা করে। যদি আপনি একটি স্কুটার বা মোটরসাইকেল চালান, তাহলে অবশ্যই AHO বৈশিষ্ট্যটি চালু করুন। এটি আপনাকে এবং আপনার চারপাশের লোকদেরকে নিরাপদ রাখবে।

Back to top button