Uncategorized

IPL: ১ কোটি টাকাতে STAR খেলোয়াড় কে কিনে নিলো KKR

শুরু হয়ে গেল আইপিএলের নিলাম। উপস্থিত রয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ। বিভিন্ন দলও হাজির হয়েছে। লখনউ দলের টেবিলে থাকবেন কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। কেকেআর-এ সিইও বেঙ্কি মাইসোর, বোলিং কোচ ভরত অরুণরা থাকছেন।

মাত্র ১ কোটি টাকাতেই ষ্টার খেলোয়াড় অজিঙ্কা রাহানে কে কিনে নিলো কলকাতা নাইট রাইডার্স। কোনোরকম প্রতিযোগিতা ছাড়া বেশ প্রাইসে তাকে নিজেদের ঝুলিতে তুলে নিলো কেকেআর। এছাড়া ২.৬ কোটি তাকে পাঞ্জাব কিংসের কাছ থেকে ইডেন মারকরামকে ছিনিয়ে নিলো সানরাইজার্স হায়দ্রাবাদ। মনদীপ সিং কে ১.১০ কোটি তাকে তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটাল। তবে এখনো অবিকৃতিঃ থেকে গেলেন ইয়ং মরগ্যান ,ডেভিড মালান, অস্ট্রেলিয়ার ম্যানার্স লাবুসেন ও এয়ারন ফিঞ্চ।

এবারের নিলামে যেসব খেলোয়াড়দের চমকে দেওয়া দামে কিনলেন বিভিন্ন ফ্রাঞ্চাইজি দেখে নিন তাদের তালিকা –

শিখর ধাওয়ান -৮.২৫ কোটি টাকায় (পাঞ্জাব )
রবি অশ্বিন -০৫ কোটি টাকায় (রাজস্থান )
প্যাট কামিন্স -৭.২৫ কোটি টাকায় (কেকেআর)
কাগিসো রাবাডা-৯.২৫ কোটি টাকায় (পাঞ্জাব)
ট্রেন্ট বোল্ট -৮ কোটি টাকায় (রাজস্থানে)
শ্রেয়স আইয়ার-১২.২৫ কোটি টাকায় (কেকেআর )
মোহাম্মদ শামি-৬.২৫ কোটিতে (গুজরাট )
ফ্যাফ ডুপ্লেসি -৭ কোটি টাকার (আরসিবি )
কুইন্টন ডি কক -৬.৭৫ কোটিতে (লখনৌ)

প্রসঙ্গত, ক্রিকেটের আধুনিক ভার্সন হলো আইপিএল। শুরুর থেকেই জনপ্রিয় এই ক্রিকেট ইভেন্ট। প্রতি বছর নিয়ম করে সিরিজের আগে খেলোয়াড়দের নিয়ে ডাকা হয় নিলাম। আর সেই নিলামে খেলোয়াড়রা তাদের বিগত পারফরম্যান্স এর হিসেবে নিকেশ ও ভবিষৎ সম্ভাবনার উপির পান সর্বচ্চ দাম। আর সেই খেলোয়াড় ওই মরসুমে শুধু মাত্র নির্দিষ্ট মালিকানাধীন দলের হয়েই খেলার জন্য চুক্তি বদ্ধ হয়ে থাকেন। চুক্তি শেষ হলে বা মালকিন সংস্থা চুক্তি ভঙ্গ করলে সেই প্লেয়ার আবার নিলামে অংশ গ্রহণ করতে পারেন।

Back to top button