Uncategorized

‘আমাকে মা বলে ডেকো’ শোয়েবকে বলেছিলেন সুর সম্রাজ্ঞী লতা

কিংবদন্তী সঙ্গীতশিল্পী ভারতরত্ন লতা মঙ্গেশকরের মৃত্যুতে শুধু ভারতই নয়, ভারতের বাইরের গুণমুগ্ধরাও শোকস্তব্ধ।

পাকিস্তানেও সাধারণ মানুষ থেকে শুরু করে ক্রিকেটার, মন্ত্রী, প্রধানমন্ত্রী ইমরান খান পর্যন্ত শোক বার্তা পাঠিয়েছেন। এবার প্রয়াত কিংবদন্তি শিল্পীর সঙ্গে টেলিফোনে তার কথোকথনের স্মৃতির কথা বললেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস শোয়েব আখতার।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, ২০১৬ সালে লতা মঙ্গেশকরের সঙ্গে টেলিফোনে কথা হয়েছিল শোয়েব আখতারের। ওই বছর শোয়েব যখন শেষবার ভারতে কমেন্ট্রি করতে গিয়েছিলেন, তখন একদিন প্রোডাকশনের একজনের সাহায্য নিয়ে বহু দিনের ইচ্ছে পূর্ণ করেছিলেন তিনি। ফোনে কথা বলেছিলেন লতা মঙ্গেশকরের সঙ্গে।

রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস মুগ্ধ হয়েছিলেন সুর সম্রাজ্ঞীর ব্যবহারে। কথোপকথনের শুরুতেই লতা তাকে মা বলে ডাকতে বলেছিলেন।

শোয়েব জানান, লতা তাকে বলেছিলেন তিনি নাকি সচিন বনাম শোয়েবের লড়াই খুব বেশি উপভোগ করতেন। এবং ক্রিকেট খেলা তার পছন্দের ছিল।

মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে মারা যান লতা মঙ্গেশকর। কোভিডে আক্রান্ত হয়ে প্রায় চার সপ্তাহ সেখানে ভর্তি ছিলেন তিনি।

তার মৃত্যুতে ভারতে দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

দীর্ঘ ক্যারিয়ারে হাজারের বেশি সিনেমায় গান করেছেন লতা। ভারতের ৩৬টি আঞ্চলিক ভাষার পাশাপাশি বিদেশি ভাষাতেও তিনি গান করেছেন। অনেকের বিচারে ভারতের সর্বকালের সেরা সংগীত শিল্পীদের একজন তিনি।

Back to top button