টেক নিউজ

Youtube Shorts-নিয়ে এলো নতুন সুবিধা, উপকৃত হবে কোটি কোটি ব্যবহার কারি

বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। ২০২০ সালে যখন টিকটক জনপ্রিয়তার শীর্ষে উঠে যাচ্ছে সেসময় তারা বাজারে আনে তাদের নতুন প্ল্যাটফর্ম ইউটিউব শর্টস।

৬০ সেকেন্ডের ভিডিওতে কিছু বেসিক ফিল্টার, ক্যাপশন, কালার কারেকশনসহ অ্যাপেই ভিডিও সম্পাদনার সুযোগ দেওয়া হয়। অল্প দিনে বেশ সাড়াও পায় ব্যবহারকারীদের কাছ থেকে। বর্তমানে ১০০টিরও বেশি দেশে ব্যবহার হচ্ছে ইউটিউব শর্টস। তাই একের পর এক ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটিতে।

এবার বাইটড্রান্স নেটওয়ার্কের আরেকটি ফিচার ধার করে নিজেদের প্ল্যাটফর্মে আনছে ইউটিউব। নতুন ফিচারটির মাধ্যমে কোনো তৃতীয় পক্ষে ভিডিও এডিটিং অ্যাপ ছাড়াই ভয়েসওভার পরিবর্তন করার সুযোগ পাবেন শর্টস ব্যবহারকারীরা। এই ফিচারটি টিকটকে বেশ আগে থেকেই রয়েছে।

এক্সডিএ-ডেভেলপাররা ইউটিউব শর্টসের বেটা সংস্করণে নতুন ফিচার সম্পর্কিত কোড দেখতে পেয়েছেন। ধারণা করা হচ্ছে, ইউটিউব একটি আলাদা বাটন যুক্ত করতে যাচ্ছে যার মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই রেকর্ড করতে পারবেন এবং ভিডিও আপলোডের আগে তা ওই ভিডিওতে বসিয়ে দিতে পারবেন।

এখন পর্যন্ত ফিচারটি সম্পর্কে ইউটিউবের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো তথ্য প্রকাশ করা হয়নি। ফলে ঠিক কবে নাগাদ নতুন ফিচারটি চালু হবে সেটি এখনো জানা যায়নি।

সূত্র: এনডিটিভি গ্যাজেটস

Back to top button