টেক নিউজ

স্পোর্টস বাইকের ফিচারে এলো হোন্ডা স্কুটার, বিস্তারিত জানতে পড়ুন

বাইকের জগতে হোন্ডা এক জনপ্রিয় নাম। তরুণদের কাছে তো বটেই সব বয়সীরাই পছন্দ করেন হোন্ডার বাইক-স্কুটার। কিছুদিন আগেই বাজারের এসেছিল হোন্ডা ডিও স্কুটারটি। যা তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয়তার একেবারে তুঙ্গে পৌঁছে দিয়েছে হন্ডা মোটরসাইকেলকে।

সেই জনপ্রিয়তার রেশ ধরেই এবার ডিও স্কুটারের একটি লিমিটেড এডিশন নিয়ে হাজির হলো হোন্ডা।

গত সপ্তাহেই ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করেছে স্কুটারটি, যার নাম হোন্ডা ডিও স্পোর্টস। স্পোর্টস নাম শুনেই বোঝা যাচ্ছে এর বেশ কিছু ফিচার স্পোর্টস বাইকের দেওয়া হয়েছে। এমনকি সামনে থেকে দেখতেও গ্রাহক দ্বিধায় ভুগবেন এইটি স্পোর্টস বাইক নাকি স্কুটার!

স্পোর্টিং ক্যামোফ্লাজ গ্রাফিক্স এবং স্পোর্টস রেড রিয়ার সাসপেনশন আছে এই স্কুটারটিতে। এছাড়া স্কুটারের বাদ বাকি ফিচার, স্পেসিফিকেশন, মেকানিক্যাল স্ট্যান্ডার্ড আগের মডেলের মতোই থাকছে। তবে ডিলাক্স ভ্যারিয়েন্টটি চালিত হবে স্পোর্টি অ্যালয় হুইলের সাহায্যে।

হোন্ডা ডিও স্পোর্টসে একটি ১১০সিসি পিজিএম-এফআই (110cc PGM-FI) ইঞ্জিন দেওয়া হয়েছে, যা পেয়ার করা রয়েছে এনহ্যান্সড স্মার্ট পাওয়ারের (eSP) সঙ্গে। স্কুটারটিতে থাকছে টেলিস্কোপিক সাসপেনশন, ইন্টিগ্রেটেড ডুয়াল ফাংশন সুইচ, এক্সটার্নাল ফুয়েল লিড, পাসিং সুইচ এবং সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর ও তার সঙ্গে ইঞ্জিন-কাট অফ।

এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে, হোন্ডার নিজস্ব কম্বি-ব্রেক সিস্টেম ও ইক্যুয়ালাইজার এবং থ্রি-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন এবং উন্নত জ্বালানি দক্ষতার জন্য একটি থ্রি-স্টেপ ইকো ইন্ডিকেটর।

স্টর্নটিয়াম সিলভার মেটালিক উইথ ব্ল্যাক এবং স্পোর্টস রেড উইথ ব্ল্যাক এই দুটি কালার ভ্যারিয়েন্টে দিল্লিতে এক্স-শোরুমে পাওয়া যাবে স্কুটারটি। এর মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম পড়বে ভারতীয় মুদ্রায় ৬৮ হাজার ৩১৭ টাকা এবং ডিলাক্স ভ্যারিয়েন্টের দাম পড়বে ৭৩ হাজার ৩১৭ টাকা।

Back to top button