খেলা

SPORTS: কবে শুরু হচ্ছে IPL ? আর এবার ম্যাচের আয়োজন হবে কোথায় ?

করোনার চোখ রাঙানির মধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঠে গড়ানোর তোড়জোড় চলছে। আগামী ২৭ মার্চ থেকে শুরু হওয়ার কথা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগটি।

 

ধারণা করা হয়, গতবার ভিন্ন ভিন্ন শহরে যাতায়াতের ফলেই করোনার আক্রমণে পড়তে হয়েছিল। এবার তাই এক শহরে খেলা চালানোর পরিকল্পনা আয়োজকদের। ২০ ফেব্রুয়ারির মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

যদি কোনও অঘটন না ঘটে এবার ফের ভারতেই অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল। বৃহস্পতিবার বিসিসিআইয়ের এক বৈঠক থেকে এমনিই তথ্য উঠে এসেছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৭ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা।

এই মুহূর্তে করোনা সংক্রমণ কম থাকায় মুম্বাইকেই নেওয়া হতে পারে আইপিএলের মূল কেন্দ্র হিসেবে। যদিও এই বিষয়ে এখনো চূড়ান্ত কোনও তথ্য পাওয়া যায়নি। আরও জানাগেছে যে কোনো অঘটন না ঘটলে আগামী ফেব্রুয়তেই শুরু হতে পারে আইপিএলের মেগা নিলাম।

সম্প্রতি এক সূত্রকে উদ্ধৃত করে এএনআই বলেছে, ‘ভারতে হবে ২০২২ সালের আইপিএল। কোনও দর্শক ছাড়াই আইপিএল হবে। ওয়াংখেড়ে স্টেডিয়াম, ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া, ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ম্যাচ হওয়ার সম্ভাবনা আছে। প্রয়োজন হলে আমরা পুণে নিয়েও ভাবনাচিন্তা করতে পারি।’

এবারের আইপিএল সম্ভবত পুরোটাই হবে মুম্বাইয়ে। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভায় মোটামুটি এমন সিদ্ধান্ত হয়েছে বলে খবর একাধিক সংবাদমাধ্যম।

আইপিএলের কেন্দ্র হিসেবে মুম্বাইয়ের কথা ভাবার বড় কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কম। তাছাড়া মুম্বাইয়ে খেলা হলে একসঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে।

ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে। তেমন হলে দলগুলোকে আর বিমানে যাতায়াত করতে হবে না। প্রয়োজন পড়লে কিছু ম্যাচ পুনেতেও নেয়া হতে পারে।

গতবারও করোনার মধ্যেই আইপিএল মাঠে গড়িয়েছিল। চেন্নাই, মুম্বাই, আহমেদাবাদ ও দিল্লিতে ছিল ম্যাচ। কিন্তু কিছুদিন যাওয়ার পরই স্থগিত করতে হয় আসরটি। পরে দ্বিতীয়পর্ব হয় আরব আমিরাতে।

Back to top button