খেলা

SPORTS: ১১ বছর বয়সে বাবার পথ ধরেই, ইউনাইটেডের একাডেমিতে যোগ দিলেন রোনালদো জুনিয়র

বাবার পথ ধরেই ১১ বছর বয়সে ম্যানচেস্টার ইউনাইটেডের একাডেমি দলে নাম লেখালেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর বড় ছেলে রোনালদো জুনিয়র।

রোনালদোর বান্ধবী জর্জিনিয়া রড্রিগুয়েজ ছেলেকে সঙ্গে নিয়ে ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে রোনালদো জুনিয়র ম্যানচেস্টার ইউনাইটেডের একটি জার্সি ধরে আছে যার পিছনে বাবার জার্সির ৭ নম্বরটি লেখা রয়েছে।

ছবির ক্যপশনে জর্জিনিয়া লিখেছেন, ‘আমরা একসঙ্গে আমাদের স্বপ্ন পূরণ করতে চাই। মা তোমাকে অনেক ভালবাসে’।

গতকালই রেড ডেভিলসের পক্ষ থেকে রোনালদোর ছেলেকে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেয়া হয়েছে। তার সঙ্গে ছিল আরো এক প্রতিভাবান কিশোর গ্যাব্রিয়েল।

কিছুদিন আগে রোনালদো সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে ছেলেকে সঙ্গে নিয়ে তিনি অনুশীলন করছেন। এসময় দুজনকেই ইউনাইটেডের জার্সি পড়া দেখা গেছে। ছবির ক্যপশনে রোনালদো লিখেছেন, ‘বর্তমান এবং ভবিষ্যত’।

অথচ ২০২০ সালে ১০ বছর বয়সে ছেলের খাদ্যাভাস নিয়ে মোটেই খুশি ছিলেন না বাবা রোনালদো। ঐ সময় রোনালদো অনেকটাই ছেলের ফুটবলীয় ক্যারিয়ার নিয়ে অনিশ্চিত ছিলেন।

গ্লোবাল সকার এ্যাওয়ার্ড অনুষ্ঠানে এ সম্পর্কে রোনালদো বলেছিলেন, আমাকে যদি তোমরা প্রশ্ন করো আমার ছেলে তারকা ফুটবল হবে কিনা তাহলে আমি বলবো এ ব্যপারে আমি নিশ্চিত নই। কখনো কখনো সে কোকা-কোলা, ফান্টা, চিপস খায়।

তিনি আরো বলেন, সে জানে আমি এসব একেবারেই পছন্দ করি না। ট্রেডমিলে দৌঁড়ানোর পর মাঝে মাঝে আমি ছেলেকে বলি রিকভারের জন্য ঠান্ডা পানিতে বসে থাকতে। কিন্তু সে আমাকে বলে বাবা এটা খুবই ঠান্ডা। ১০ বছর বয়সে এটা বলাটাই স্বাভাবিক।

Back to top button