খেলা

SPORTS: বায়ার্ন মিউনিখে খেলা এই বাঙালি স্ট্রাইকার আসছেন মোহনবাগানে, উচ্ছসিত ফুটবল প্রেমীরা

2-3 বছর আগে, এফসি বায়ার্ন মিউনিখের U19 তালিকা ঘোষণার পর, এদেশে ঢেউ ওঠে। কারণ বিখ্যাত জার্মান ক্লাবটি শুভ পাল সহ 64টি দেশের 654 ফুটবলারের মধ্য থেকে 15 জন খেলোয়াড়কে বেছে নিয়েছিল। হাভরের সারকিয়া থেকে সরাসরি বাভারিয়া যাওয়ার স্বপ্ন ছিল। সসব ঠিকঠাক থাকলে রাজ্যের এই ফুটবল প্রতিভাকে দেখা যাবে সবুজ মেরুন জার্সিতে। শুভ পাল কলকাতা লিগ থেকে মোহনবাগানে চুক্তিবদ্ধ হবেন বলে আশা করা হচ্ছে। 19 বছর বয়সী তরুণ ফুটবলার ট্রায়ালে রয়েছেন। প্রথমদিকে, কোচরা তাকে সত্যিই পছন্দ করতেন। কাগজে সইসাবুদ এখনও না হলেও মৌখিকভাবে সব কিছু পাকা।

25শে জুন থেকে শুরু হচ্ছে কলকাতা প্রিমিয়ার লিগ। জোরেশোরে প্রস্তুতি শুরু করেছে মোহনবাগান। লিগে মোহনবাগানকে কোচিং করাবেন বাস্তব রায়। সবুজ মেরুন তার অধীনে অনুশীলন সারছে। নতুন নাম ‘মোহনবাগান সুপার জায়ান্টস’ নামে মাঠে নামছে সবুজ মেরুন। কিয়ান নাসিরির মতো তরুণ ফুটবলাররাও এই দলে প্রতিনিধিত্ব করছেন। তা ছাড়া মোহনবাগান প্রায় নিশ্চিত করে ফেলেছে শুভ পাল। মোহনবাগান এখন কলকাতা লিগের কথা মাথায় রেখে তাকে সই করতে চায়। বর্তমানে তাকে মূল দলের সদস্য হিসেবে বিবেচনা করা হচ্ছে না। সেটা করতে হলে তাকে কলকাতা লিগে ভালো পারফর্ম করতে হবে। তবেই জুয়ান ফার্নান্দোর দলে যোগ দিতে পারেন শুভ পাল

2016 সালে, শুভকে ব্যাঙ্গালোর এফসি-তে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে সেখানে কোনো আবাসিক ক্যাম্প না থাকায় সুদেবা এফসিতে যোগ দেন। তারপর থেকে, ভারতের অনূর্ধ্ব 15 এবং অনূর্ধ্ব 16 দলের জন্য সুযোগ তৈরি হয়। বাঙালি ফরোয়ার্ড দুবার সাফ কাপ ও এএফসি কাপে নিজ দেশের প্রতিনিধিত্ব করেছেন। 13টি অনূর্ধ্ব-13 আই-লিগ খেলায় শোবো 58টি গোল করেছেন। জার্মান কিংবদন্তি গের্ড মুলার ইউ 13 লিগে শুভর পারফরম্যান্স দেখে টুইট করেছেন৷ তারপর সালকিয়ার ছেলের স্বপ্নের উড়ান। সারা দক্ষিণ এশিয়া থেকে বায়ার্ন দলে যোগ দেওয়ার সুযোগ পেয়েছিলেন তিনি। এইবার মোহনবাগান জার্সিতে তিনি।

Back to top button