খেলা

খেলার মাঠে নাচানাচি করেই লাখপতি, আইপিএল চিয়ারলিডারদের ১ দিনের বেতন চমকে দেবে আপনাকে

দলের পক্ষে কোনো ব্যাটার ছক্কা মারলে তারা ডান্স করেন। আবার দলের পক্ষে কোনো বোলার আউট হলে তারা ডান্স করেন। আকর্ষণীয় এই ডান্সকারীদের বলা হয় চিয়ারলিডার। তবে আইপিএলের প্রত্যেকটি দলের নিজস্ব চিয়ারলিডার আছে। ৩১ মার্চ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর শুরু হয়েছে। বেশ কয়েক বছর পর আবার আইপিএলের সঙ্গে মাঠে ফিরলেন চিয়ারলিডাররা। প্রত্যেক ম্যাচে তারা আপন আপন দলকে সমর্থন করছেন। তবে এখন অনেকেরই মনে প্রশ্ন থাকে আইপিএলের এই চিয়ারলিডাররা কত বেতন নিয়ে থাকেন?

চিয়ারলিডাররা এই নাচানাচির জন্য প্রচুর টাকা পান। তবে শুধু বেতন নয়, চিয়ারলিডারদের দল যদি জিতে যায় তাহলে তারা আলাদা করে বোনাস পান। এই মুহূর্তে কলকাতা নাইট রাইডার্সের চিয়ারলিডাররা সবথেকে বেশি টাকা পান। এই নাচানাচির জন্য প্রত্যেক ম্যাচে কলকাতা নাইট রাইডার্স তাদের চিয়ারলিডারদের ২৫ হাজার টাকা দেন। কলকাতার পরেই রয়েছে মুম্বাই। রোহিত শর্মার দল থেকে চিয়ারলিডাররা ম্যাচ প্রতি পান ২০ হাজার টাকা। এরপর বিরাট কোহলিদের দল তাদের চিয়ারলিডারদের ২০ হাজার টাকা দিয়ে থাকে।

তবে রাজস্থান রয়্যালসের চিয়ারলিডাররা আগের তিন দলের থেকে অল্প কম টাকা পেয়ে থাকেন। তারা পান ১৫ হাজার টাকা। লখনৌ সুপার জায়েন্টস-এর চিয়ারলিডাররাও ১৫ হাজার টাকা বেতন পান। তবে পাঞ্জাব কিংস তাদের চিয়ারলিডারদের ম্যাচ প্রতি ১২ হাজার টাকা বেতন দেন।

চেন্নাই সুপার কিংসও তাদের চিয়ারলিডারদের ১২ হাজার টাকা দেন। দিল্লি ক্যাপিটালসেরও চিয়ারলিডাররা ১২ হাজার টাকা বেতন পান। অপরদিকে সানরাইজার্স হায়দরাবাদও তাদের চিয়ারলিডাদের জন্য ম্যাচ প্রতি ১২ হাজার টাকা বেতন দেন। গুজরাত টাইট্যান্সও তাদের চিয়ারলিডাদের ১২ হাজার টাকা করে দিচ্ছেন।

Back to top button