খেলা

IPL: ১২.২৫ কোটি টাকায় CAPTAIN কেই কিনে নিলো KKR

শুরু হয়ে গেল আইপিএলের নিলাম। উপস্থিত রয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ। বিভিন্ন দলও হাজির হয়েছে। লখনউ দলের টেবিলে থাকবেন কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। কেকেআর-এ সিইও বেঙ্কি মাইসোর, বোলিং কোচ ভরত অরুণরা থাকছেন।

এবারের আইপিএল নিলামে ভারতীয় খেলোয়াড় ছাড়াও নিলাম হবে বিদেশী খেলোয়াড়দেরও। ১০ টি দল যাবচ্চ ৮ জন করে বিদেশী ক্রিকেটার দলে রাখে পারবেন। ১০ টি ফ্রাঞ্চাইজি ইতিমধ্যে ১০ জন ক্রিকেটারকে তাদের দলে রেখেছেন। সেই অনুযায়ী সর্বচ্চ ৭০ জন ক্রিকেটার কে এই মেগা নিলাম থেকে কিনতে পারবেন দলের মালিক রা।

আজকের নিলামে কলকাতা নাইট রাইডার্স ফের দিলো চমক। এবারের নিলামে ১২.২৫ কোটি টাকা দর হেকে তরুণ তুর্কি তথা দিল্লির ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারকে কিনে নিলো কলকাতা নাইট রাইডার্স।

প্রসঙ্গত, ক্রিকেটের আধুনিক ভার্সন হলো আইপিএল। শুরুর থেকেই জনপ্রিয় এই ক্রিকেট ইভেন্ট। প্রতি বছর নিয়ম করে সিরিজের আগে খেলোয়াড়দের নিয়ে ডাকা হয় নিলাম। আর সেই নিলামে খেলোয়াড়রা তাদের বিগত পারফরম্যান্স এর হিসেবে নিকেশ ও ভবিষৎ সম্ভাবনার উপির পান সর্বচ্চ দাম। আর সেই খেলোয়াড় ওই মরসুমে শুধু মাত্র নির্দিষ্ট মালিকানাধীন দলের হয়েই খেলার জন্য চুক্তি বদ্ধ হয়ে থাকেন। চুক্তি শেষ হলে বা মালকিন সংস্থা চুক্তি ভঙ্গ করলে সেই প্লেয়ার আবার নিলামে অংশ গ্রহণ করতে পারেন।

Back to top button