খেলা

IND vs SA: প্রথম ম্যাচ হেরে গিয়ে বিপাকে ভারত, ভারতের ভাগ্য নির্ভর কোর্চ রাহুলের উপর

হারের ভ্রুকুটির সামনে দাঁড়িয়ে এখন ভারত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এগিয়ে গিয়েও হাতছাড়া হয়েছে টেস্ট সিরিজ। কারণ, প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। পাশাপাশি অধিনায়কত্বেও ত্রুটি ছিল লোকেশ রাহুলের তবে রাহুলের অনভিজ্ঞতা একাধিকবার প্রকট হয়েছে ম্যাচের মধ্যে বিশেষ করে ফিল্ডিং, প্লেসিং এবং বোলিং চেঞ্জের সময়ে তা সামনে এসেছে বহুবার। প্রথম ম্যাচেই হেরে প্রচন্ড চাপে এখন তরুণ অধিনায়ক।

টিম ইন্ডিয়া সিরিজ বাঁচানোর লক্ষ্যে বৃহস্পতিবার ফের নামবে বোল্যান্ড পার্কে। ঠিক প্রথম ম্যাচের মতোই দ্বিতীয় ম্যাচও আয়োজিত হবে বোল্যান্ড পার্কে। তবে যে উইকেটে প্রথম ম্যাচটি খেলা হয়েছিল, ঠিক সেই উইকেটেই দ্বিতীয় ম্যাচ আয়োজন হওয়ার সম্ভবনা বেশি বলে জানা যাচ্ছে। যদিও এমনটা হয় তাহলে ফ্ল্যাট এবং স্লো উইকেটেই দুই দলকে ফের মুখোমুখি হতে হবে।

তবে প্রথম ইনিংসে ব্যাটিং করতে খুব বেশি অসুবিধা না হলেও দ্বিতীয় ইনিংসে উইকেট আরও ড্রাই এবং স্লো হবে। ঠিক এই কারণের জন্য ম্যাচের দ্বিতীয় ইনিংসে স্পিনারদের গুরুত্ব বাড়বে। তবে, দুই দলেরই যোগ্যতা সমপন্ন স্পিনার রয়েছে। প্রথম ম্যাচে অনেকটাই অপরিচিত লেগেছে ভারতের দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং যুজুবেন্দ্র চাহালকে।

Back to top button