খেলা

IPL2023: আইপিএলে দিল্লিকে হারিয়ে প্লে-অফে ধোনির চেন্নাই, উচ্ছসিত ফ্যানেরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর থেকে আগেই বিদায় নেয়া দিল্লি ক্যাপিটালস যেন আরো অসহায়। ঘরের মাঠে আজ শনিবার নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ৭৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে ডেভিড ওয়ার্নারের দল। আর আজকের এই জয়ে প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। বড় জয়ে দলটির শীর্ষ দুইয়ে থাকাও প্রায় নিশ্চিত।

১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে গুজরাট টাইটান্স। ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে বর্তমানে টেবিলের দুইয়ে চেন্নাই (নিট রানরেট ০.৬৫২)। আজ রাতের ম্যাচে কলকাতার মুখোমুখি হয়েছে লখনউ সুপার জায়ান্টস। ০.৩০৪ নিট রানরেট থাকা লখনউ যদি ২০০ রান করে ৯৬ রানের ব্যবধানে জিততে পারে তবেই কেবল চেন্নাইকে টপকাতে পারবে। তাই চেন্নাইয়ের দ্বিতীয় স্থান মোটামুটি সংহত। আর লখনউ হেরে গেলে তাদের প্লে-অফে খেলাও অনিশ্চিত হয়ে পড়বে।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ২২৩ রানের সৌধ গড়ে চেন্নাই। রুতুরাজ গায়কোয়াড় ৫০ বলে ৭৯ ও ডেভন কনওয়ে ৫২ বলে ৮৭ রান করে দলকে বিশাল সংগ্রহ এনে দেন। এছাড়া শিভাম দুবে ৯ বলে ২২ রান করেন। জবাবে ডেভিড ওয়ার্নারের ফিফটির (৫৮ বলে ৮৬) পরও ২০ ওভারে ৯ উইকেটে ১৪৬ রান তুলতে সমর্থ হয় দিল্লি। ১৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এবারের আসর শেষ করল ওয়ার্নারের দল।

নাটকীয় কিছু না ঘটলে চেন্নাইয়ের সামনে এখন গুজরাটের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ খেলার হাতছানি। ম্যাচটি ২৩ মে চেন্নাইয়ের চিপকে অনুষ্ঠিত হবে।

রাউন্ড রবিন লিগের মীমাংসা কাল রোববার। বিকেলে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স (১৪ পয়েন্ট), রাতে টেবিল টপার টাইটান্স খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (১৪ পয়েন্ট) বিপক্ষে।

Back to top button