খেলা

‘ধোনি কি একাই বিশ্বকাপ জিতিয়েছে, বাকি ১০ জন খেলেনি? ধোনি ভক্তকে কড়া জবাব ভাজ্জির

ভারতীয় দল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরপর দুটি ফাইনালে পৌঁছেছে। গতবার নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরে গেলেও এবার অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে হেরেছে রোহিত শর্মার দল।

গতবার দলনেতা ছিলেন কোহলি, কিন্তু এবার রোহিত। কোচ এবং অধিনায়ক পরিবর্তন সত্ত্বেও, রেকর্ডটি দাঁড়িয়েছে এবং ভারত শেষবার আইসিসি ট্রফি জিতেছিল 2013 সালে এমএস ধোনির অধীনে। তারপর গত ১০ বছরে কোনও সাফল্য নেই। এটি ধোনি অনুরাগীরা এমনভাবে প্রচার করছেন যেন মনে হচ্ছে সেবার ধোনি একাই দলকে চ্যাম্পিয়ন করেছেন।

এ নিয়ে কথা বলেছেন হরভজন সিং। ভাজ্জি লিখেছেন, সেবার কি ধোনি একাই দলকে জিতিয়েছিল? বাকি ১০ জন আর খেলেনি নাকি!
ধোনির এক ভক্ত টুইট করেছেন: “সেবার কোনও কোচ বা প্রশিক্ষক ছিল না।” অস্ট্রেলিয়াকে হারিয়ে সেরা ফর্মে ছিলেন নতুন অধিনায়ক। কে অস্বীকার করতে পারে? 』
হরভজন সিং রিটুইট করেছেন। তিনি আরও লিখেছেন যেসেইসময় টি ২০ বিশ্বকাপে ম্যাচগুলি খেলা হয়েছিল, সেবার কি শুধু ওই লোকটিই খেলেছিল? বাকিরা খেলেনি!

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় আরও স্পষ্টবাদী লিখেছেন যে অস্ট্রেলিয়া বা অন্য কোনও দেশ বিশ্বকাপ জিতলে অস্ট্রেলিয়া সামগ্রিকভাবে ভাল খেলেছে বলা হবে। আর ভারতীয় দল সফল হলেই জয়ী হয় অধিনায়ক। অন্য কথায়, একটাই কথা হারলে সবাই হারে, এবং জিতলেও পুরো দলের মধ্যে সাফল্য ভাগ হওয়া উচিত।

Source-The Wall

Back to top button