অফবিট

ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে আছে একটি কুমির, ৫ সেকেন্ডে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

মানব মস্তিষ্ক বিভিন্ন দিক থেকে বিভিন্ন রকম উপলব্ধি করতে পারে। আর এই বিজ্ঞানের উপর ভিত্তি করেই তৈরি করা হয় দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন। এ ধরনের ছবি মানুষের মস্তিষ্কের ক্ষিপ্রতা পরীক্ষা করার জন্য ব্যবহার করাই যায়। এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া অন্য ছবিগুলির তুলনায় এটি বেশ সহজ বলেই মনে করছেন নেট দুনিয়ার নাগরিকেরা।

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

এই ফটোতে জঙ্গলের সুন্দর একটি চিত্র ফুটে উঠেছে। জলের মধ্যে বেশ কিছু গাছপালা দেখা যাচ্ছে।তবে এই ফটোতে লুকিয়ে রয়েছে একটা জ্বলজ্যান্ত কুমির। আর এই ফটো থেকেই আপনাকে সেই প্রাণীকে খুঁজে দেখাতে হবে। উত্তর দেওয়ার জন্য মাত্র ৫ সেকেন্ড সময় আছে আপনার কাছে। ভালো করে দেখুন এই ফটো ও তারপরে উত্তর দিন। তবে ইতিমধ্যেই যারা ছবির মধ্যে থেকে কুমির টিকে খুঁজে পেয়েছেন মানতেই হবে তাঁদের দৃষ্টিশক্তি সত্যিই তীক্ষ্ণ।

আপনিও তাহলে এই প্রশ্নের উত্তর দিতে পারলেন না। চলুন আমরাই দেখিয়ে দিচ্ছি এই প্রশ্নের আসল উত্তর। দেখুন ফটোর ডান দিকে একটি গাছের ডালের পিছনদিকে জলের মধ্যে থেকে কুমিরের মুখ দেখা যাচ্ছে। একমাত্র খুব ভালো করে দেখলেই আপনারা বুঝতে পারবেন। আপনাদের বোঝার সুবিধার জন্য ফটোর মধ্যে মার্ক করে দেওয়া হল।

Back to top button