অফবিট

বিশেষ: চপের দোকানি থেকে মডেলিংয়ের যাত্রা, জেনেনিন ধূপগুড়ির সুপ্রিয়ার লড়াইয়ের গল্প

কে কখন ভাবতে পেরেছিল যে রাস্তার পাশে চপ-সিঙ্গারা বিক্রি করা মেয়েটা একদিন জি বাংলার সিরিয়ালে অভিনয় করবে? ধূপগুড়ির সুপ্রিয়া দেব আজকের দিনে কলকাতা শহরকে মডেলিং দিয়ে মাতিয়ে দিচ্ছেন। সম্প্রতি কলকাতায় আয়োজিত একটি ফ্যাশন শোতে সুপার মডেল মালাইকা অরোরার কাছ থেকে সেরা মডেলের পুরস্কারও পেয়েছেন তিনি।

দীপিকা পাডুকোন, প্রিয়াংকা চোপড়ার মতো সুপার মডেলদের দেখে ছোটবেলা থেকেই মডেলিংয়ের স্বপ্ন দেখতেন সুপ্রিয়া। কিন্তু আর্থিক অনাথতার কারণে কোনও মডেলিং ইনস্টিটিউট থেকে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ হয়নি তার। তবে হাল ছাড়েননি তিনি। মুঠোফোনকেই করে তোলেন তার শিক্ষক। ইউটিউবে র‌্যাম্প ওয়্যাক, গ্রুমিংয়ের তালিম নেন।

দু’বছর আগে ইনস্টাগ্রামে একটি জনপ্রিয় ফ্যাশন শোয়ের বিজ্ঞাপন দেখে ফর্ম ফিলআপ করেন সুপ্রিয়া। সেখান থেকেই শুরু হয় তার সাফল্যের যাত্রা। অনেক কঠোর পরিশ্রম করে আজ তিনি এই জায়গায় পৌঁছেছেন।

পাটকিদহ এলাকার টিনের বাড়িতেই এখন দিনরাত লোকের ভিড়। কেউ আসছেন সেলফি নিতে, কেউ আবার ফুলের তোড়া, মিষ্টি নিয়ে শুভেচ্ছা জানাতে। সুযোগ পেলেই ঘিরে ধরছেন ইউটিউবাররাও। ইতিমধ্যেই সিরিয়ালের পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপনেও দেখা যাচ্ছে সুপ্রিয়ার মুখ।

বাবার সঙ্গে চপ, সিঙ্গাড়া বিক্রি করা মেয়েটি যে এত কম বয়সে পরিবারের নাম উজ্বল করবে তা ভাবতেই পারেনি কেউই। সুপ্রিয়ার বাবা সন্তোষ দেব ও মা আন্না দেব অত্যন্ত গর্বিত তাদের মেয়ের সাফল্যে।

নিজের সাফল্যে কতটা খুশি সুপ্রিয়া সেটা তাঁকে কাছ থেকে না দেখলে বোঝানো মুশকিল। এখন তিনি ব্যস্ত বিভিন্ন বিজ্ঞাপনের শ্যুট নিয়ে।

দারিদ্র্যের সঙ্গে লড়াই করে স্বপ্ন পূরণ করা সুপ্রিয়া এখন অনুপ্রেরণা হয়ে উঠেছেন এলাকার আরও অনেকের কাছে।

এই মেয়েটির গল্প আমাদের সকলকেই শেখানো দিচ্ছে যে, স্বপ্ন দেখতে ভুললে চলবে না। পরিশ্রম আর আত্মবিশ্বাস থাকলে যেকোনো বাধা অতিক্রম করে স্বপ্ন পূরণ করা সম্ভব।

Back to top button