অফবিট

OMG! জেলা ম্যাজিস্ট্রেটের ১ টি গরুর চিকিত্‍সায় এলেন ৭ চিকিত্‍সক!

জেলা ম্যাজিস্ট্রেটের বাসভবনে অসুস্থ গরুর চিকিত্‍সায় এক সপ্তাহের জন্য সাতজন ভেটেরিনারি চিকিত্‍সককে নিয়োগ করা হয়। ভারতের উত্তর প্রদেশের ফতেহপুরে এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া রোববার এক প্রতিবেদনে জানিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, ওই সাত চিকিত্‍সকের দৈনিকভিত্তিক ডিউটি পালনের আদেশ প্রধান পশুচিকিত্‍সক কর্মকর্তার কার্যালয় থেকে জারি করা হয়।

বৃহস্পতিবার (৯ জুন) জারি করা এ আদেশ পরদিন প্রত্যাহার করা হয়। তবে আদেশের একটি অনুলিপি রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

চিফ ভেটেরিনারি অফিসার ডা. এসকে তিওয়ারির স্বাক্ষরিত আনুষ্ঠানিক চিঠিতে জেলার সাতজন পশুচিকিত্‍সককে ফতেপুর জেলা ম্যাজিস্ট্রেটের স্তনপ্রদাহে আক্রান্ত একটি গরুর চিকিত্‍সা দিতে বলা হয়েছিল বলে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে।

ওই পশুচিকিত্সকদের অসুস্থ গরুটিকে সকালে ও সন্ধ্যায় দুই বার পরীক্ষা করতে বলা হয়েছিল এবং প্রধান পশুচিকিত্‍সকের কাছে প্রতিদিনের ভিত্তিতে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল।

চিঠিতে আরও বলা হয়েছিল, কর্তব্যরত কোনো পশু চিকিত্‍সক ছুটি নিলে তার জায়গায় দামাপুরে নিযুক্ত ভেটেরিনারি চিকিত্‍সক দায়িত্ব নেবেন এবং এই কাজে ‘কোনো শৈথিল্য সহ্য করা হবে না’।

এদিকে, জেলা ম্যাজিস্ট্রেট অপূর্ব দুবে ঘটনাটিকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন। তার দাবি, তিনি এ ব্যাপারে কারো কাছে বলেননি। ইচ্ছা করে ওই চিঠি জারি করা হয়েছে।

Back to top button