অফবিট

MA-B.Ed করেও মেলেনি চাকরি, ইডলি-ধোসা বিক্রি করেই সংসার চালাচ্ছেন বঙ্গ কন্যা

মধ্যমগ্রামের চামেলি মিস্ত্রি। এমএ-বিএড পাশ করেও চাকরি পাননি। তাই সংসারের হাল ধরতে বাবাকে নিয়ে শুরু করেন দক্ষিণ ভারতীয় খাবারের দোকান। নাম দিয়েছেন “সাউথ জাইকা”।

চামেলি ছোট থেকেই মেধাবী ছাত্রী ছিলেন। সংস্কৃত নিয়ে মাস্টার ডিগ্রি শেষ করে বিএড পাশ করেন। কিন্তু চাকরির বাজারে ভালো চাকরি পাওয়া বেশ কঠিন হয়ে পড়েছে। তাই বাবাকে নিয়ে শুরু করেন এই উদ্যোগ।

দোকানটি মধ্যমগ্রাম সোদপুর রোডে অবস্থিত। বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকে। দোকানে ধোসা, ইডলি, উঠাচা, ভেজিটেবল বিরিয়ানি, ম্যাগিসহ নানা ধরনের দক্ষিণ ভারতীয় খাবার পাওয়া যায়। দামও বেশ সাশ্রয়ী।

চ্যালেঞ্জ মোকাবেলা করে দোকানটি বেশ ভালো চলছে। অফিস ফেরত যাত্রী, স্থানীয় মানুষজন এমনকি ছাত্রছাত্রীরাও এই দোকানের খাবার খেতে পছন্দ করেন।

চামেলি বলেন, “চাকরির আশা প্রায় ছেড়ে দিয়েছি। তাই সংসারের হাল ধরতেই এই দোকান দেওয়া। প্রতিদিন নিজের হাতেই সমস্ত কিছু সামলাতে হয়। বাকি সময় আমি পড়াশোনা করি।”

চামেলির বাবা রাজু মিস্ত্রি বলেন, “মেয়ের এই উদ্যোগে আমি সবসময় তার পাশে ছিলাম। এখন দোকানটি ভালো চলছে। ভবিষ্যতে মেয়ে যদি ভালো চাকরি পায়, তাহলে আমি একাই দোকানের দায়িত্ব সামলাব।”

চামেলির এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। চ্যালেঞ্জ মোকাবেলা করে আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন পূরণ করছেন তিনি।

Back to top button