অফবিট

হোয়াটসঅ্যাপে ছবি-ভিডিওর সঙ্গে দেবেন যেভাবে ,শিখেনিন পদ্ধতি

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। জনপ্রিয়তা ধরে রাখতে কোনো কার্পন্য করছে না মেটার মালিকানাধীন সাইটটি। একের পর এক নতুন ফিচার এনে ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করছে।

এবার ডকুমেন্টের সঙ্গে ক্যাপশন দেওয়ার সুবিধা আনতে চলেছে সাইটটি।

ভবিষ্যতে হোয়াটসঅ্যাপে ছবি, ভিডিও এবং জিফ ফাইল ক্যাপশনের সঙ্গে পাঠানো সম্ভব হবে। তবে আপাতত হোয়াটসঅ্যাপে ডকুমেন্ট ক্যাপশনসহ পাঠানো যাবে এমন ফিচার যুক্ত হচ্ছে। ফলে ব্যবহারকারীদের সার্চ করার ক্ষেত্রে আরও সুবিধা হবে।

বর্তমানে এটি অ্যান্ড্রয়েড ও আইওএস-এর বিটা ভার্সনে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। খুব শিগগির ব্যবহারকারীরা এটি পাবেন তাদের অ্যাকাউন্টে। নতুন এই ফিচারটি ক্যাপশনসহ ডকুমেন্ট শেয়ার করার সুযোগ দেবে। খুব সহজেই আপনি ডকুমেন্ট ওপেন না করেই ক্যাপশন পড়ে নিতে পারবেন। এমনকি ক্যাপশন লিখে সার্চ দিলেও খুব সহজেই খুঁজে নিতে পারবেন ডকুমেন্টটি।

গুগল প্লের ২.২২.২২.৭ অ্যান্ড্রয়েড বিটা ভার্সন আপডেট করলেই এই ফিচার পাবেন। ডকুমেন্ট শেয়ার করার সময় ক্যাপশন বার থাকবে। সেখানে গেলেই ক্যাপশন লেখা যাবে। এখন শুধু ডকুমেন্টে এই সুবিধা দিলেও খুব শিগগির ছবি, ভিডিও এবং জিফ ফাইলও ক্যাপশন সহ শেয়ার করা যাবে। এছাড়াও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সাবস্ক্রিপশন প্রোগ্রামও চালু করবে। এটি হতে পারে ব্যবসায়িক ব্যবহারকারীদের জন্য।

Back to top button