অফবিট

ধাঁধা: ছবিতে লুকিয়ে থাকা ভুলটিকে খুঁজে বের করুন, দেখুন তো সহজেই খুঁজে পান কিনা?

ধাঁধা সম্পর্কে কম বেশি সকলেরই জানা আছে। ছোট থাকতে ফটোর মাধ্যমে ধাঁধা নিশ্চয়ই অনেকবার খেলেছেন। বর্তমানে সেই খেলাই আবারো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্যাপক জনপ্রিয় হয়েছে। তাই আপনাদের জন্য এই প্রতিবেদনে দুর্দান্ত একটি ফটোর মাধ্যমে ধাঁধা নিয়ে হাজির হয়েছি। এই ফটোতে একটি ভুল রয়েছে সেই ভুলটি ফটো দেখে আপনাকে খুঁজে বের করতে হবে। ফটোতে রয়েছে একটি বাড়ি ও ওপর দিকে বেশ কয়েকটি বড়ো গাছ।

ফটোতে বাড়িটির মাথা থেকে ধোঁয়া বেরোচ্ছে ঠিক তেমনই অত্যাধিক হাওয়ার ফলে গাছটি নড়ছে। অনেকেরই ফটোটি সম্পূর্ণ সঠিক লাগলেও বড়োসড়ো কিন্তু একটা ভুল আছে এই ফটোতে। সেই লুকিয়ে থাকা ভুলটি আপনাকে খুঁজে বের করতে হবে।

ফটোটি ভালো করে দেখুন ও তার পরে চেষ্টা করুন। আপনাকে ৫ সেকেন্ড সময় দেওয়া হবে ছবি থেকে সেই ভুল খুঁজে বের করার জন্য। মাত্র কিছু শতাংশ মানুষ এই প্রশ্নের সঠিক উত্তর দিতে সক্ষম হয়েছেন। ধীরে ধীরে আপনার দেওয়া নির্দিষ্ট সময় কিন্তু শেষ হয়ে আসছে।

চলুন আপনি যখন পারলেন না তাহলে আমাদের প্রতিবেদনের মাধ্যমেই উত্তর দিয়ে দিচ্ছি। দেখুন বাড়ি থেকে ধোঁয়া বের হচ্ছে আর উল্টো দিকে হওয়ার জন্য গাছের পাতা উড়ছে। তবে ধোঁয়া ও গাছের পাতা কিন্তু দুটি দুদিকে যাচ্ছে, যা কোনো মতেই সম্ভব নয়। হাওয়া সর্বদা এক দিক থেকেই প্রবাহিত হয়ে থাকে। আপনাদের বোঝার সুবিধার জন্য নিচে ফটোর মধ্যে চিহ্ন করে দেওয়া হল।

Back to top button