অফবিট

বিশেষ: বিশ্বের সবচেয়ে বড় টি-শার্ট, মিললো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের স্বীকৃতি

বিশ্বের বৃহত্তম টি-শার্টটি 108.96 মিটারের বেশি লম্বা এবং 73.48 মিটার চওড়া। এটি রোমানিয়ান ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি Associació 11Even, খুচরা বিক্রেতা Kaufland Romania এবং Federación Romana ফুটবল ফেডারেশন তৈরি করেছেন।

এটি সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা বিশ্বের বৃহত্তম টি-শার্টের নামকরণ করেছে। টি-শার্টটি রোমানিয়ার বুখারেস্টের আর্ক ডি ট্রাইমফ ন্যাশনাল রাগবি স্টেডিয়ামের মাঠে বিছানো হয়েছিল। 500,000 পুনর্ব্যবহৃত প্লাস্টিকের বোতল উৎপাদনে ব্যবহার করা হয়েছিল।

এই শার্টটি 27শে মার্চ মুক্তি পেয়েছে। পাঁচ হাজার ব্যবহৃত বোতল সংগ্রহ করতে তিন সপ্তাহ লেগেছে যা থেকে এটি তৈরি করা হয়েছে। এরপর আরও এক মাস ব্যয় হয় এর প্রক্রিয়াকরণ ও টেইলারিংয়ে। অনুষ্ঠানের দিন, 120 জন স্বেচ্ছাসেবক টি-শার্ট খুলতে সারাদিন কাজ করেছিল।

জার্সিটি রোমানিয়ার জাতীয় পতাকা এবং জাতীয় রাগবি দলের জার্সির নকশা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। অ্যাসোসিয়েশন 11 এমনকি দেশের শিশুদের এবং বাসিন্দাদের প্লাস্টিক পুনর্ব্যবহার করার দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য এই উদ্যোগটি চালু করেছে। কিন্তু এটা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে পরিণত হবে তা তাদের ধারণা ছিল না।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

Back to top button