অফবিট

ধাঁধা: রঙিন টিয়াগুলোর মধ্যে লুকিয়ে আছে ১ টি প্রজাপতি, দেখুন তো ৬ সেকেন্ডে খুঁজে পান কি না

ছবির ধঁধা মেলাতে যারা পছন্দ করেন, তাদেরকে স্বাগতম। অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিবিভ্রম সৃষ্টিকারী ছবি মাত্রেই বুদ্ধির ছুরিতে ধার দেওয়ার কৌশল। আসলে মস্তিষ্ক অনেক সময়ই এমন অনেক জিনিস দেখেও দেখে না যা আমাদের চোখের সামনেই রয়েছে। এখানে এমনই একটি ছবি দেওয়া হয়েছে।

প্রতিদিন এই খেলার মাধ্যমে প্রচুর সংখ্যক দর্শক যোগদান করেন। সম্প্রতি আবারো তেমনই একটি দুর্দান্ত বুদ্ধির ধাঁধা ভাইরাল হয়ে উঠেছে। যেখানে দেখা যাচ্ছে রঙবেরঙের অনেক গুলি টিয়া পাখি দাঁড়িয়ে আছে। তবে শুধু টিয়া দেখলে হবে না আপনাকে, এই ফটোর মধ্যেই কিন্তু লুকিয়ে আছে এক ছোট সুন্দর প্রাণী। কি সেই প্রাণী বুঝতে পারছেন? ভালো করে দেখলে খুঁজে পাবেন সুন্দর একটি প্রজাপতি লুকিয়ে আছে এই টিয়াগুলির মধ্যে।

সঠিক উত্তর দেওয়ার জন্য আপনাকে ৬ সেকেন্ড সময় দেওয়া হবে। বুঝতেই পারছেন নিশ্চয়ই খুব একটা সহজ নয় কিন্তু এই ধরণের প্রশ্নের উত্তর দেওয়া। এবার তাহলে সময় শুরু হল আপনার। মাত্র ১% মানুষ এখনও পর্যন্ত এই প্রশ্নের সঠিক উত্তর দিতে সক্ষম হয়েছেন। এবার আপনার সময়ও ধীরে ধীরে শেষ হয়ে আসছে।

ফটোর বাঁ দিকে দেখুন তাহলেই বুঝতে পারবেন। টিয়ার শরীরের উপরে অনেক রঙের সমাহারে সেই ছোট প্রজাপতি বসে আছে। আপনাদের বোঝার সুবিধার জন্য নির্দিষ্ট চিহ্ন করেও দেওয়া হল।

Back to top button