অফবিট

আজব রেস্তোরাঁ! কবর স্থানের পাশে বসেই দেদারছে চলে খাওয়াদাওয়া, ভারতেই রয়েছে এই রেস্টুরেন্ট

এখন বিশ্বজুড়ে থিমযুক্ত রেস্টুরেন্ট! রেস্তোরাঁয় ঢুকলে মনে হয় আপনি বনে আছেন, রেস্টুরেন্টে ঢুকলে মনে হবে আপনি সমুদ্রের মাঝখানে বসে আছেন। এটাই, বলিউড থিমযুক্ত রেস্তোরাঁ, বিদেশী থিমযুক্ত রেস্তোরাঁ, ভাসমান রেস্তোরাঁ এবং আরও অনেক কিছু! রান্নার শিল্প যখন খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে, তখন রেস্তোরাঁর অভ্যন্তরীণ নকশাতেও নতুন ধারণা আসছে! Gourmets এছাড়াও রেস্তোরাঁয় ঝাঁকে ঝাঁকে এবং নিয়মিত রেস্তোরাঁগুলোকে ব্যাপকভাবে ছেড়ে দিচ্ছে!

আপনি থিমযুক্ত রেস্টুরেন্ট একটি ভক্ত? আপনি যদি মৃতদের সাথে বসে খেতে পারেন তবে আপনি কী করবেন? এই কথা শুনে অবাক হচ্ছেন? আপনি ভারতের আহমেদাবাদে একটি রেস্তোরাঁয় গেলে এই সুযোগটি পাবেন। কবরস্থানের ওপর তৈরি এই রেস্তোরাঁয় জীবিত ও মৃতের মধ্যে দূরত্ব কম।
হাংরি ট্রাভেলার্স নামে একটি ইনস্টাগ্রাম পেজে ভিডিওটি পোস্ট করা হয়েছে। আহমেদাবাদের লাকি রেস্তোরাঁ সম্পর্কে একটি প্রতিবেদন ছিল। রেস্তোরাঁটির দিকে তাকিয়ে শিরোনামটি পড়ে: “72 বছর বয়সী এই রেস্তোরাঁটি একটি কবরস্থান এবং কফিনের চারপাশে তৈরি করা হয়েছে।”

রেস্তোরাঁর মালিক কৃষ্ণান কাট্টি এক খণ্ড জমি কিনেছেন। এই জমি যে আসলে কবরস্থান ছিল সে সম্পর্কে তার ধারণা ছিল না। কিন্তু বিষয়টি জানার পরও তিনি এই সাইটে রেস্তোরাঁ খোলার সিদ্ধান্ত বদলাননি। কফিনগুলো লোহার বার দিয়ে ঘেরা। কফিনের চারপাশে অতিরিক্ত জায়গা ডিজাইন করা হয়েছিল যাতে ক্লায়েন্টরা সেখানে বসতে পারে। প্রতিদিন, রেস্টুরেন্টের কর্মীরা কফিন পরিষ্কার করেন, প্রতিটি কফিনের সামনে তাজা ফুল রাখা হয়। ক্লায়েন্টরা কফিনের পাশে বসে খায়। আহমেদাবাদের এই রেস্তোরাঁটি স্থানীয়দের কাছে খুবই জনপ্রিয়।

এই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনরা চর্চা শুরু করেন। একজন লিখেছেন, “মানুষ এখন অর্থ উপার্জনের জন্য যা খুশি তাই করে,” অন্য একজন লিখেছেন, “যতক্ষণ না তারা ঘুম থেকে উঠে কফির জন্য জিজ্ঞাসা না করে, আমি কিছু মনে করি না।”

সূত্র: আনন্দবাজার

Back to top button