রাজনীতি

কিছু কিছু রাজনৈতিক দল নিজেদের স্বার্থে স্বামীজীর চিন্তাধারা প্রয়োগ করছে :অর্জুন সিং

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর :- কিছু কিছু রাজনৈতিক দল নিজেদের স্বার্থে স্বামীজীর চিন্তাধারা প্রয়োগ করছে। -বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার বেলায় নৈহাটির গরিফায় রামঘাট অঘোরী বাবার বৃদ্ধাশ্রমের আবাসিকদের শীত বস্ত্র প্রদান অনুষ্ঠানে এসে এমনটাই বললেন সাংসদ অর্জুন সিং। এদিন তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বামীজীর চিন্তাধারা দেশের কোনায় কোনায় পৌঁছে দিচ্ছেন।

বর্তমান প্রজন্মকে স্বামীজীর আদর্শ মেনে চলা উচিত। প্রসঙ্গত, অঘোরী বাবার বৃদ্ধাশ্রমের জমিটি পোর্ট ট্রাস্টের। এপ্রসঙ্গে সাংসদ অর্জুন সিং বলেন, পোর্টট্রাস্ট কর্তৃপক্ষকে বলা হবে, যাতে জমিটা আশ্রম কর্তৃপক্ষকে লিজে দেওয়া হয়। তাহলে সরকারি সাহায্য মিলবে। এদিন ভাটপাড়া কালীমন্দির প্রাঙ্গনে কোভিড বিধি মেনে স্বামী বিবেকানন্দের জন্মদিন পালন করা হয় এবং দুঃস্থদের শীতবস্ত্র উপহার দেওয়া হয়।

নৈহাটির স্বাধীনতা দিবস উদযাপন কমিটি ও গান্ধী জন্মোৎসব কমিটির যৌথ উদ্যগে স্বামীজীর ১৬০ তম জন্মদিন পালন করা হয়।

প্রসঙ্গত,তিনি ছিলেন প্রকৃত দেশপ্রেমিক। তার দেশপ্রেম কারও কাছে গোপন নয়। তিনি কখনই মানুষকে সাহায্য করতে পিছপা হননি, মানুষের সেবা করাকে তিনি ঈশ্বরের উপাসনার সমান মনে করতেন। স্বামী বিবেকানন্দ আজও কোটি কোটি যুবকদের অনুপ্রাণিত করে চলেছেন। আসুন জেনে নিই তার কিছু চিন্তাভাবনা এবং জীবনের উত্‍স এবং অনুপ্রেরণামূলক চিন্তা যা জীবনে শক্তি যোগায়।

স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) জন্মদিন ‘জাতীয় যুব দিবস’ (National Youth Day) হিসাবে পালিত হয়। স্বামী বিবেকানন্দ ছিলেন একজন মহান দার্শনিক, আধ্যাত্মিক ও সামাজিক নেতা। তাঁর জন্মবার্ষিকীকে যুব দিবস হিসেবে পালন করে গোটা দেশ। স্বামী বিবেকানন্দ ১৮৬৩ সালের ১২ জানুয়ারি কলকাতায় জন্মগ্রহণ করেন।

Back to top button