রাজনীতি

BigNews: বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’! বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেবে যোগী সরকার

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সদ্য বরখাস্ত হওয়া দুজন নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ সহিংসতার ঘটনায় ভারতের উত্তরপ্রদেশে ২২৭ জনকে আটক করা হয়েছে।

শুক্রবার উত্তরপ্রদেশের প্রয়োগরাজ জেলায় ৬৮ জন, হাথরাস জেলায় ৫০ জন, সাহারানপুরে ৪৮, আম্বেদকরনগরে ২৮, মোরাদাবাদে ২৫ ও ফিরোজাবাদে ৮ জনকে আটক করা হয়েছে।

আজ শনিবার ভারতের পুলিশের অতিরিক্ত মহাব্যবস্থাপক (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার এক বিবৃতিতে এসব তথ্য জানান।

বিক্ষোভকারীদের ‘শায়েস্তা’ করতে বুলডোজ়ার দিয়ে তাদের আস্তানা গুঁড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। যোগী আদিত্যনাথের প্রশাসন এমনই সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই প্রয়াগরাজ ডেভেলপমেন্ট অথরিটি (পিডিএ) মহম্মদ জাভেদের বাড়ি ভেঙে দেওয়ার জন্য একটি নোটিশ দিয়েছে, তাকে ১২ জুন সকাল ১১টার মধ্য়ে বাড়ি খালি করে দেওয়ার নির্দেশ দিয়েছে। তাকে শুক্রবার শহরে হিংসার পিছনে প্রধান ষড়যন্ত্রকারী হিসাবে চিহ্নিত করা হয়েছে।

বাড়ি ভাঙার নোটিশ হিংসায় মদতকারীকে
নোটিশে উল্লেখ করা হয়েছে যে সম্পত্তিটিতে অবৈধভাবে তৈরি রয়েছে। যা প্রয়োজনীয় অনুমতি না নিয়ে নির্মাণ করা হয়েছে তার কারণেই এই সিদ্ধান্ত। বেশ কয়েকটি বিল্ডিং এবং পরিকল্পনা বিধি ভেঙে তৈরি করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। সেগুলিকেও চিহ্নিত করা হবে বলে জানানো হয়েছে। পিডিএ বলেছে যে জাভেদ ৫ মে, ২০২২-এ পাঠানো শো-কজ নোটিশের জবাব দিতে ব্যর্থ হয়েছেন এবং ৯ জুন জারি করা অন্য নোটিশে আদেশ অনুসারে ভবনটি খালি করেননি।

Back to top button